আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে সামাজিক দূরত্ব বজায় না রেখে দরিদ্রদের মাঝে বিশেষ ওএমএস চাল বিক্রি

 

রনজিত কুমার পাল (বাবু)
নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাস (কোভিড-১৯ ) রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা সকলের দায়িত্ব এক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় না রেখে ক্রেতাতের নিকট সরকার ঘোষিত খাদ্য অধিদপ্তর পরিচালিত বিশেষ ওএমএস চাল ১০ টাকা কেজি মূল্যে প্রতি পরিবারের জন্য ৫ কেজি করে বিক্রি করা হয়েছে ।
বৃহস্পতিবার (৯ই এপ্রিল) ধামরাই উপজেলা পরিষদের চত্বরে খাদ্য অধিদপ্তর পরিচালিত বিশেষ ওএমএস চাল ১০ টাকা দরে প্রতি কেজি দরিদ্র পরিবারের মাঝে সামাজিক দূরত্ব না মেনেই বিক্রি করতে সরজমিনে দেখা গেছে। প্রতি পরিবারের জন্য ৫ কেজি করে বিক্রি করা হয়েছে। সকাল ১০ থেকে ৩টা পর্যন্ত ওএমএস চাল বিক্রি করা হয়। উল্লেখ্য সপ্তাহে তিন দিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এ’চাল বিক্রি করা হবে।
সচেতন মহল মনে করছে এতে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি থাকছে।
এ’বিষয়ে ডিলারদের নিয়োজিত ব্যক্তিদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বললে তারা জানান তাদেরকে লাইনে দাঁড়ানোর সময় বার বার দুরত্ব বজায় রাখার কথা বললেও তারা কথা শুনছে না বলে জানান। দরিদ্র পরিবারের লোকজন যেমন করোনার প্রাদুর্ভাব সংক্রমণ সমন্ধে এখনো অসচেতন তেমনি ডিলারের নিয়োগকৃত লোকজনও সামাজিক দূরত্ব বজায় বিষয়টি গুরুত্ব দিচ্ছে বলে মনে করছে না বলে করেন সচেতন মহল। সামাজিক দূরত্ব বজায় রাখতে ডিলারের নিয়োগকৃত লোকজনকে কঠার হতে হবে তা না হলে এর জন্য করোনা ঝুঁকি কমবে না।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ