আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

লক্ষ্মীপুরে পানির তোড়ে ব্রিজ ভেঙে খালে

লক্ষ্মীপুর সংবাদদাতা

 

লক্ষ্মীপুর সদরের নুরুল্লাহপুরে ওয়াপদা খালের উপর নির্মিত পুরনো ব্রিজটি ভেঙে খালে পড়ে গেছে। এতে শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পাঁচটি গ্রাম।শুক্রবার বিকেলে পানির তোড়ে ব্রিজের নিচের মাটি সরে গিয়ে এ ঘটনা ঘটে।উপজেলা এলজিইডি’র তথ্য অনুযায়ী, চরশাহী ইউপির হাজিরপাড়া-জনতা কলেজ সড়কের নুরুল্লাপুর ওয়াপদা খালের উপর স্বাধীনতা পরবর্তী সময়ে নির্মিত হয় পাকা ফুট ব্রিজটি। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খালের পানির তোড়ে ব্রিজের নিচের মাটি সরে যাচ্ছিল। শুক্রবার হঠাৎ করে স্রোত বাড়ায় ব্রিজটি ভেঙে খালে পড়ে যায়। ওই সময় ব্রিজের উপর দিয়ে হেঁটে যাওয়া দুইজন খালে পড়ে যান।

স্থানীয়রা জানায়, রাজাপুর, খাগুড়িয়া, দিঘলী, দক্ষিণ নুরুল্লাপুর ও সাঙ্কি ভাঙ্গা গ্রামের বাসিন্দারা জেলা শহরে যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম হিসেবে এ ব্রিজ ব্যবহার করতো। ব্রিজটি ভেঙে খালে পড়ে যাওয়ায় এসব গ্রামের বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নুরুল্লাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাহতাব উদ্দিন, জনতা ডিগ্রি কলেজর শিক্ষার্থী আয়েশা আক্তার বলেন, ব্রিজ থাকায় আমরা সহজে যাতায়ত করতে পারতাম। ব্রিজটি ভেঙে যাওয়ায় কয়েকদিন ধরে ভোগান্তির শিকার হতে হচ্ছে।লক্ষ্মীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এ.কে.এম রশিদ আহমদ জানান, প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বিকল্প সেতু নির্মাণের জন্য টেন্ডার আহবান ও ঠিকাদার নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ