আজ ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

কারখানা কর্তৃপক্ষ ও প্রশাসনের আশ্বাসে সড়ক ছাড়লো শ্রমিকরা, আটক ৪

নিজস্ব প্রতিবেদক : রতন হোসেন মোতালেব  

ঢাকার সাভারের হেমায়েতপুরে বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ রেখে বিক্ষোভ করার পর কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশের আশ্বাস সড়ক থেকে সরে যান শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৬ জানুযারি) রাত সাড়ে ৭টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত প্রায় তিন ঘন্টা হেমায়েতপুর-সিঙ্গাইর সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে ‘রাকেফ অ্যাপারেলস লিমিটেড’ নামক পোশাক করাখানার প্রায় ৪ হাজার শ্রমিক।

এসময় কারখানা ভাঙ্গচুরের অভিযোগে বহিরাগত চার যুবককে আটক করেছে শিল্প পুলিশ।

আটকরা হলেন- ঠাকুরগাঁও জেলার হলদিবাড়ি থানার রাসেল (১৮), লালমনিরহাট জেলা সদরের বনগ্রাম এলাকার ইয়াছিন (২১), ফরিদপুর জেলার সিয়াম (১৬) ও সৈয়দপুর জেলার মিলন (২২)।

শ্রমিকরা জানায়, গত ডিসেম্বর মাসের বেতন আজ বৃহস্পতিবার (১৬ জানুযারি) বিকালে দেওয়ার কথা ছিলো। কিন্ত কারখানার কর্তৃপক্ষ বেতন না দিয়ে শ্রমিকদের বাসায় যেতে বলেছে। পরে বেতনের দাবিতে শ্রমিকরা সাবাই রাস্তায় নেমে আসলে পুলিশ ও কারখানার কর্তৃপক্ষ তাদের আগামী ২২ জানুয়ারি বেতন দেওয়ার আশ্বাস দিলে সবাই সড়ক ছেড়ে বাসায় চলে যায়।

এ বিষয়ে শিল্প পুলিশ -১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান জানায়, কারখানাটির শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে আজ সন্ধ্যার দিকে হটাৎ করে হেমায়েতপুর-সিঙ্গাইর সড়কে নেমে আসে। প্রায় কয়েক ঘন্টা চেষ্টা করে শ্রমিকদের বোঝানোর পর শ্রমিকরা সবাই যার যার বাসায় চলে যায়। তবে এর মধ্যে কিছু বহিরাগত যুবক কারখানায় এসে ভাঙ্গচুর শুরু করে। এসময় চারজনকে আটক করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ