আজ ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

আশুলিয়ায় ছিন্নমূল শিশুদের মাঝে অ আ ক খ স্কুলের বই বিতরণ উৎসব

নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়ায় অ আ ক খ স্কুলের ছিন্নমূল শিক্ষার্থীদের মাঝে বই বিতরন উৎসব অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারী) দুপুরে আশুলিয়া নিরিবিলির মুক্তধরা এলাকার ওই স্কুলে এই উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সাধারন শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য ছোট পর্দার বিশিষ্ট অভিনেতা আজিজুল হাকিমের উপস্থিতিতে ছিন্নমূল শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

অ আ ক খ স্কুল সাভার শাখার ম্যানেজিং কমিটির সভাপতি ডা. কাজী আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে বই বিতরণকালে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টেক্সপ্রেগোর (হেড অব সিএসআর) খন্দকার সালেক, বিশিষ্ট নাট্যকর জিনাত হাকিম, এমএসএফ এর এক্সপ্যাট মেডিকেল ডক্টর ওয়াজেদ জামিলসহ স্কুলটির উদ্যোক্তরা।

প্রসঙ্গত, সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের নিয়ে অ আ ক খ স্কুল গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ২০১৬ সালে যাত্রা শুরু করে। টেক্সপ্রেগোর (হেড অব সিএসআর) খন্দকার সালেক খন্দকার ছালেকের সার্বিক সহযোগিতায় সারা বাংলাদেশে দুইটি শাখা চলমান রয়েছে। যার মধ্যে একটি সাভারে অপরটি সিরাজগঞ্জের যমুনার চরে। পর্যায়ক্রমে সারা দেশে এই স্কুলের শাখা ছড়ানো হবে। এপর্যন্ত সাভার শাখায় ৮৫ জন ও সিরাজগঞ্জ শাখায় ১২৪ ছিন্নমূল শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছেন।

উল্লেখ্য, এবছর প্রথম প্রাথমিক সমাপনী পরীক্ষায় দুইটি স্কুল থেকে মোট ১১ শিক্ষার্থী অংশ গ্রহণ করে ১১ জনই পাশের কৃতিত্ব অর্জন করে। কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে টেক্সপ্রেগোর পক্ষ থেকে নগদ অর্থ তুলে দেন এর (হেড অব সিএসআর) খন্দকার সালেক।

সবশেষে ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস, বই, খাতা, কলম, স্কুল ব্যাগ এবং পুষ্টিকর খাবার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ