আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সিটি নির্বাচনে হারলে মাথায় আকাশ ভেঙে পড়বে না – ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

সাভারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি ঢাকাবাসীকে আশ্বস্ত করি আসন্ন সিটি নির্বাচন অবাদ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে। ভোট হতে না হতেই বিএনপি ইভিএম ভোটিং সিস্টেমকে নিয়ে নানা অপপ্রচার চাল্লাচ্ছেন। তারা আধুনিক বাংলাদেশ চায় না। তারা আধুনিক ভোট পদ্ধতিও চায় না। তারা জানে নিরেপক্ষ নির্বাচন হলে হেরে যাবে। কাজেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে লেগেছে।

সোমবার (৬ জানুয়ারি) বেলা ১২ টার দিকে বাংলাদেশ আওয়ামী লীগের আয়োজনে সাভারে শীতার্ত জনসাধারণ মানুষের মাঝে কম্বল, শুকনো খাবার, শিশু খাদ্য ও শিশু বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিটি নির্বাচন নিয়ে শেখ হাসিনা আমাদের বলেছেন জনগনের কাছে গিয়ে ঘরে ঘরে ভোট চাইতে। আমাদের কোনো খারাপ উদ্দেশ্য থাকলে আমরা কেন জনগনের দ্বারে দ্বারে যাচ্ছি? আমরা অবাদ ও সুষ্ঠু ভোট চাই। এ নির্বাচনে আমরা কমিশনকে সব ধরণের সুবিধা দিতে চাই। আজ বিএনপি সিটি নির্বাচন হওয়ার আগেই ভোট নিয়ে নানা অবান্তর মন্তব্য করছে। তাই আমি ঢাকাবাসীকে যানাবো আপনারা যাকে খুশি তাকেই ভোট দিবেন। আমরা সুষ্ঠু নির্বাচন চাই হারি জিতি নাহি লাজ। জনগনের ভোট যেন জনগন ইচ্ছা মত দিতে পারে আমরা সেই ব্যবস্থা করেছি।


তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকারই হচ্ছে আপনাদের সব চেয়ে কাছের। আমি অনুরোধ করবো আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন। আর এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আপনারা আমাদের সাহায্য করবেন। নৌকায় ভোট দিলে দুস্থ মানুষরা কষ্ট পাবে না, নৌকায় ভোট দিলে উন্নয়ন হবে, নৌকায় ভোট দিলে সাধারণ মানুষের উন্নতি হবে। শেখ হাসিনা সরকার নিজেদের পকেটের উন্নয়ন চায় না। মন্ত্রী-এমপিদের পকেটের উন্নয়ন নয় জনগনের উন্নয়ন চায় আমরা। সেই লক্ষেই আমরা জনগনের সমর্থন চাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ থেকে এটিই প্রথম শীত বস্ত্রর আনুষ্ঠানিক বিতরণ। প্রধানমন্ত্রীর নির্দেশ সারা বাংলাদেশে একজন মানুষ যেন কষ্ট না পায়ও শীতে প্রাণহানি না ঘটে। সে জন্যই আমরা আজ দলীয় ভাবে শীত বস্ত্র বিতরণ শুরু করেছি। সরকার ইতিমধ্যে উত্তর জনপদসহ সারা দেশে ৪০ লাখ কম্বল বিতরণ ও প্রায় ২ কোটি টাকা নগদ টাকা ও শিশুদের জন্য শীত বস্ত্র দিয়েছে। এছাড়া এই প্রক্রিয়া যতদিন শীত থাকবে ততদিন আমাদের শীত বস্ত্র বিতরণ করা হবে। শিশুসহ শীতার্থ মানুষ যেনো কষ্ট না পায় সে জন্য আমাদের প্রধানমন্ত্রী ও ত্রান প্রতিমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আমরা আওয়ামী লীগ থেকে বিভিন্ন দলে বিভক্ত হয়ে শীত বস্ত্র বিতরণ করছি। আমরা ১১ তারিখ থেকে উত্তর-পশ্চিম অঞ্চল শীত বস্ত্র বিতরণ করবো।

দুর্যোগ ও ত্রান ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সারা বাংলাদেশে শীত বস্ত্র বিতরণ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর দুর্যোগ আসার আগেই আমাদের সচেতন করে দেন। তাই আমরা সবাই মিলে দুর্যোগ মোকাবিলা করতে পারি।

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলাসহ, সাভার পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গনি, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ