আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

আশুলিয়ায় অবৈধ ২ হাজার তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

 

নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রায় দুই হাজার বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বুধবার (১ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার ডাক্তার বাড়ি ও ঋষিপাড়া এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সাভার জোনের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রায় ৬৫ জন শ্রমিক অংশ নেয়।

প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম বলেন, সারাদিনের এই অভিযানে প্রায় ৩ কিলোমিটার এলাকার আনুমানিক ২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এসময় অবৈধভাবে দেওয়া সংযোগে ব্যবহার করা নিম্নমানের পাইপ ও রাইজার জব্দ করা হয়েছে। তিনি আরও জানান, বৈধ গ্যাস লাইনের ৪ ইঞ্চি পাইপ থেকে অবৈধভাবে ২ ইঞ্চি ও ১ ইঞ্চি পাইপ দিয়ে সংযোগ প্রদান করেছিলো অসাধু ব্যবসায়ীরা।

এছাড়া অবৈধ সংযোগ গ্রহণকারী ও গ্যাস চোরাকারবারিদের বিরুদ্ধে গ্যাস আইনে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

অভিযানকালে উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহকারী প্রকৌশলী নাজমুল হাসান নয়ন, সহ-কর্মকর্তা এহসানুল হক প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের শ্রমিকগণ।

আশুলিয়ায় থানা পুলিশ জানায় অবৈধ সংযোগ বিছিন্ন করার সময় তিতাস গ্যাস কোম্পানিকে সহযোগিতা করার জন্য পুলিশ মোতায়েন করা হয়ে ছিলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ