আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২১ ইং

আশুলিয়ায় ফার্স্ট লাইন স্কুলের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় যুগোপযোগী শিক্ষাদানের লক্ষ্যে ফার্স্ট লাইন স্কুলের শুভ উদ্বোধন করা হয়েছে।

২৮ (ডিসেম্বর) শনিবার দুপুরে আশুলিয়ায় নরসিংহপুর এলাকায় স্কুলটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালের (উপসচিব) মোঃ কামাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালের (উপসচিব) মোঃ কামাল হোসেন বলেন, শিক্ষা জাতীর মেরুদন্ড, যে জাতী যত বেশী শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। শিক্ষা এমন একটি অস্ত্র যে অস্ত্র ব্যবহার করে সর্বোচ্চ শিখরে উন্নিত হওয়া যায়।

শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, ম্যান্ডেল, আব্রাহাম লিংকন শিক্ষিত ছিলো বলেই তাদের পক্ষে দেশের মানুষের সেবা করা সম্ভব হয়েছে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের পাশে আছেন এবং থাকবেন জানিয়ে প্রতিষ্ঠানটিতে যাতে সুন্দর শিক্ষা ব্যবস্থা চালু থাকে সেজন্য সবার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া উপস্থিত অভিভাবকদেরকে তাদের সন্তানের প্রতি আরও বেশী যত্নশীল হওয়ার আহ্বান জানান।

আয়োজিত অনুষ্ঠানে স্কুলের সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল কাদির দেওয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষানুরাগী ও সমাজ সেবক আবু শহিদ ভূইয়া , বীর মুক্তিযুদ্ধা মজিবর রহমান, বিষ্টিষ্ট ব্যবসায়ী বিকাশ কুমার ঘোষ (বিপ্লব) , স্কুলের প্রতিষ্টাতা পরিচালক জুলসাহ খান, লায়ন আক্তার হোসেন, মোঃমাজুল হোসেন, এ্যাডভোকেট শফিক দেওয়ান, প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে দোয়া এবং মোনাজাত করে উপস্থিত সকলের মাঝে তবারকের ব্যবস্থা করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ