আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

সাভারে নিজের জীবন বাজি রেখে ডাকাত ধরলো পুলিশ, টাকা উদ্ধার

সাভার প্রতিনিধি:

সাভারে চলন্ত বাসে গরু ব্যাপারিদের টাকা ডাকাতির ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশ মামুনুর রশিদ (৩৫) নামে এক ডাকাতকে আটক ও ডাকাতির ৩ লাখ ৬২ হাজার টাকা উদ্ধার করেছে।

সোমবার (১৭ জুন) রাতে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান ঘটনার সত্যতা ও আটকের বিষয়টি নিশ্চিত করেন। এরআগে সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

আটককৃত মামুনুর রশিদ সাভার পৌর এলাকার ভাটপাড়া মহল্লার বাসিন্দা। মামুনের নামে একাধিক মামলা রয়েছে সাভার মডেল থানায়।

পুলিশ জানায়, সকালে পুলিশের একটি টহল টিম ঢাকা-আরিচা মহাসড়কের উলাইলে যায়। এসময় গাবতলী থেকে ছেড়ে আসা পলাশ পরিবহনের একটি যাত্রীবাহী বাস থেমে থাকতে দেখে পুলিশ সদস্যরা। ওই সময় পুলিশকে দেখে বাসে ডাকাতদের জিম্মিদশা থেকে মুক্ত হতে গরু ব্যাপারিরা চিৎকার করে। তখন পুলিশ গরু ব্যাপারিদের উদ্ধার করে ও এক ডাকাত সদস্যকে আটক করে। তবে ডাকাত চক্রের ১৫-১৬ জন সদস্যরা বাসটি নিয়ে পালিয়ে যায়।

টহল টিমের দায়িত্বে থাকা সাভার মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রবিউল ইসলাম বলেন, গরু ব্যাপারিরা বাসে করে গন্তব্যে ফিরার পথে ডাকাতের কবলে পড়েছে। সেখানে মূলত দুই ব্যাপারি পক্ষের ৫ জন লোক ছিল। এক ব্যাপারি থেকে ৬৩ হাজার ও অপর ব্যাপারি থেকে ১ লাখ ৭১ হাজার ডাকাতি করেছিল। তবে ডাকাত চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। অন্য ডাকাতরা পুলিশদের বাস দিয়ে চাপা দেওয়ার চেষ্টা করে পালিয়ে যায়। এসময় ডাকাতির ৩ লাখ ৬২ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। জানা যায় এই ডাকাতদল একই কায়দায় আরও অনেক ব্যাপারিদের কাছ থেকে টাকা ডাকাতি করে থাকতে পারে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন,ডাকাতির ঘটনায় এক জন আটক ও ডাকাতির কিছু টাকা উদ্ধার করা হয়েছে। এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরে হয় বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ