আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ ইং

জাবির বিশ্বকবি  রবীন্দ্রনাথ ঠাকুর হল ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি,  হাবিবুর রহমান সাগর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগের “সমন্বিত হল সম্মেলন ২০২৩” এর অংশ হিসেবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর  হলে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের  বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর  হলের কমন রুমে এ সভা অনুষ্ঠিত হয়। দীর্ঘ সাত বছর পর সম্মেলন ফেরায় হল ইউনিটের নেতাকর্মীদের উচ্ছ্বস প্রকাশ করতে দেখা গেছে।

আরিফুজ্জামান সেজান, প্রাচুর্য  এবং মহিবুল্লাহ সরকার প্রান্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক মো: হাবিবুর রহমান লিটন সহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

এসময় আসন্ন জাতীয় নির্বাচনকে যারা  বানচাল করার
চেষ্টা করছে তাদেরকে হুঁশিয়ারি দেন বক্তারা।
বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে লালন  করে কর্মীরা দেশরত্ন শেখ হাসিনার হয়ে স্ব স্ব জায়গা থেকে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রীকেই আবার আমরা ক্ষমতায় দেখতে চাই।’ বক্তব্যে এই বিষয়গুলো ফুটে উঠে।

এ সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন,’  বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের কর্মীদের অক্লান্ত পরিশ্রমের কারনে আজকে এই কর্মীসভা সফল হয়েছে তাই তাদের সবাইকে ধন্যবাদ জানাই।
তিনি বলেন , দীর্ঘ সময় ধরে হলকমিটি না থাকায় হলগুলোতে সাংগঠনিক শিথিলতা ও জট তৈরি হয়েছে। আজকের এই কর্মীসভার মাধ্যমে নতুন ও যোগ্য নেতৃত্ব উঠে আসবে বলে মনে করি। “আমরা পাওয়া প্র্যাক্টিস নয়, পলিসি প্র্যাক্টিসের মাধ্যমে সংগঠনকে এগিয়ে নিতে চাই। গনরুম এবং গেস্ট রুমের একমাত্র কারন প্রশাসনের উদাসীনতা এবং দায়িত্বহীনতা।  আমাদের নেতাকর্মীরা এটা নিয়ে কাজ করবে। সোনার বাংলাদেশ গঠনে আমরা কাজ করে যাচ্ছি। জাতির পিতার গুনাবলিগুলো অর্জন করে দেশকে সামনে নিয়ে যেতে হবে। “

কর্মীদের আহ্বান করে বলেন,” ভবিষ্যতে এই হলের নেতৃত্বে যারা আসবেন তারা যেন শিক্ষার্থীবান্ধব হয়, হলের ডাইনিংয়ের  খাবারের মান ঠিক আছে কিনা সেটা  দেখাশোনা করে”

সমাপনী বক্তব্যে শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন,
“যারা সাধারণ শিক্ষার্থীদের আস্থা অর্জন করবে, তাদের কে নেতৃত্বের সুযোগ দেয়া হবে। ”
এছাড়াও তিনি বলেন, “ছাত্রলীগের কর্মীরা যেমন রাজপথে সক্রিয় থাকে একই ভাবে অনলাইনে ও সক্রিয় থাকতে হবে। প্রধানমন্ত্রীর  হাত ধরে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সামনের নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করে যাবে। দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ায় গুরুত্বপূর্ন অবদান রাখবে।

উল্লেখ্য গত ১৬ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মীসভার মধ্য দিয়ে শুরু হয় হল সম্মেলন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ