আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

বোয়ালমারীতে শিশু নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

মুকুল বসু বোয়ালমারী প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারীতে নলকূপের হাতল চুরির অভিযোগে দুই শিশুকে অমানবিক নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে।

শুক্রবার দিবাগত রাতে এক শিশুর বাবা মো. আলীবার শেখ বাদি হয়ে এক ইউপি সদস্যসহ ৫ জনের উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনের নামে মামলা করেছেন।

মামলা নম্বর ৭। ওই রাতেই মামলার ৪ নম্বর আসামি হাবিল খানকে (৪৫) গ্রেপ্তার করে ৩ দিনের রিমান্ড চেয়ে গতকাল শনিবার আদালতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, সম্প্রতি উপজেলার গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চাপলডাঙ্গা গ্রামের ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখের একটি নলকূপের হাতল চুরির ঘটনা ঘটে।

এ ঘটনার জের ধরে ইউপি সদস্য মো. নাজমুল শেখ, তার ভাই নজরুল শেখ ও একই গ্রামের হাসান খন্দকারসহ কয়েকজন চুরির অভিযোগে সুমন শেখ (১১) এবং সৌরভ আলী (১১) নামে দুইটি শিশুকে পায়ে লোহার শিকল বেঁধে গত মঙ্গলবার (৬ জুন) দুপুরে স্থানীয় নাজমুল মেম্বরের ধানের চাতালে প্রচন্ড দাবদাহের মধ্যে চিৎ করে শুইয়ে কাঠ ও বাঁশ দিয়ে বেধড়ক মারধর করে।

সুমন শেখ ওই ইউনিয়নের চাপলডাঙ্গা গ্রামের রিক্সা চালক মিন্টু শেখের ছেলে। অপর শিশু সৌরভ আলী একই ইউনিয়নের মুক্তারপুর গ্রামের কৃষক আলীবর শেখের ছেলে। নির্যাতনকারীরা প্রভাবশালী হওয়ায় ঘটনার দুইদিন পরেও ভয়ে মুখ খুলছিলো না ভুক্তভোগী ওই দুই পরিবার।

নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি নিয়ে শুক্রবার দৈনিক ভোরের কাগজ-এ ‘চুরির অভিযোগে দুই শিশুকে শেকলে বেঁধে নির্যাতন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এরপর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে তাদের নির্দেশে শুক্রবার দিবাগত রাতে শিশু সৌরভ আলীর বাবা আলীবর শেখ বাদি হয়ে গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল শেখকে (৩৫) ১ নম্বর আসামী করে থানায় ১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩০৭/৩৭/৫০৬/১১৪ পেনাল কোড ধারায় মামলা দায়ের করেন।

মামলার এজাহারভুক্ত অন্যান্য আসামিরা হলেন- ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখ (৪০), চাপলডাঙ্গা গ্রামের হাসান খন্দকার (২৫), হাবিল খান (৪৫), রকিবুল খন্দকার (২০)। পুলিশ হাবিল খানকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক মো. আব্দুর রহমান বলেন, মামলার এক আসামিকে গ্রেপ্তার করে তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। নির্যাতিত দুই শিশুকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশের পক্ষ থেকে শিশু দুটিকে খাবার ও নতুন কাপড় চোপড় কিনে দেওয়া হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

এ ব্যাপারে ফরিদপুরের বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালি অঞ্চলের সার্কেল এএসপি সুমন কর জানান, এ ঘটনায় দোষী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। এখন পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ