আজ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২৪ ইং

৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়ার বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

মোঃ সুমন ইসলাম 
রংপুর প্রতিনিধি:
গাছ লাগিয়ে যত্ন করি,সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এ শ্লোগানকে সামনে রেখে বৃহষ্পতিবার সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপন অভিযান-২০২৩ এর শুভ উদ্বোধন করেন।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ভিটিসি এর মাধ্যমে কেন্দ্রীয়ভাবে সেনাবাহিনীর সকল সেনানিবাস, ডিওএইচএস এবং জলসিঁড়ি সংযুক্ত ছিল। এরই অংশ হিসেবে মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি,
বিজিবিএম, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি ৬৬ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার রংপুর এরিয়া রংপুর সেনানিবাসে অবস্থিত “সেনানীড়” এলাকায় ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়ার বৃক্ষরোপন অভিযান-২০২৩ এ অংশগ্রহণ করেন।
এ সময় রংপুর সেনানিবাসের উর্ধ্বতন সেনা কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিটসমূহের সকল পদবির সেনাসদস্য, বেসামরিক কর্মকর্তা, কর্মচারী এবং স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
একই সাথে রংপুর এরিয়ার অন্যান্য স্টেশনসমূহেও বৃক্ষরোপন অভিযান- ২০২৩ এর কার্যক্রম শুরু হয়।  বৃক্ষরোপন অভিযান-২০২৩ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে।
রংপুর এরিয়ার সকল স্টেশনে এই বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে যা আগামী ০৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত চলমান থাকবে। এ বছর রংপুর এরিয়ায় প্রায় ১০,০০০ টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে।
দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপন কর্মসূচীর উদ্দেশ্য।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ