আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

অন্ধকারে অবৈধ শিক্ষার্থীদের মহড়া, আলোতে লাপাত্তা

জাবি প্রতিনিধি

অছাত্রদের হল থেকে বের করাসহ তিন দফা দাবিতে ছয়দিন ধরে অনশন ও অবস্থান কর্মসূচি পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী সামিউল ইসলাম।

গত বুধবার রাত থেকে তিনি ওই হলের খেলার মাঠে অবস্থান নেন। তার অন্য দাবি দুটি হলো গণরুম বিলুপ্ত করা, মিনি গণরুমের শিক্ষার্থীদের আসন নিশ্চিত করা।

তার আন্দোলনের প্রেক্ষিতে ইতিমধ্যে হল প্রশাসন থেকে অছাত্রদের কক্ষে গিয়ে হল ছাড়ার নোটিশ দেওয়া হয়েছে। অবৈধ শিক্ষার্থীদের বের করার জন্য তালিকা তৈরির কার্যক্রম চলমান আছে বলে জানিয়েছেন ওই হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. সাব্বির আলম।

এদিকে অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নোটিশ দেওয়ার পর গতকাল রাত ১১টার দিকে অনশনকারী সামিউল যেখানে অবস্থান নিয়েছেন সেখানে অবস্থান নেন ওই হলের শতাধিক শিক্ষার্থী।

এ সময় তারা অনশনকারী শিক্ষার্থী ও তার সাথে থাকা বামপন্থী ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের কাছে গিয়ে তাদেরকে উদ্দেশ্য করে বিভিন্ন হুমকি ধামকি ও অশ্লীল গালিগালাজ দিতে থাকেন।

এ সময় শিক্ষার্থীদের বলতে শোনা যায়, প্রশাসনের হয়রানি বন্ধ করো, করতে হবে, হলের তিন বছর ফিরিয়ে দাও দিতে হবে, হলের সামনে বাম কেনো, প্রশাসন জবাব চাই, ইত্যাদি স্লোগান দিতে থাকে। পরে কারেন্ট আসলে শিক্ষার্থীরা আচমকা হলের মধ্যে চলে যান।

এ ব্যাপারে আন্দোলনকারী শিক্ষার্থী সামিউল প্রত্যয় বলেন, আমি হুমকি ধামকিতে শংকিত নই। আমি দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ