আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

জাবিসাসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অবস্থিত সাংবাদিক সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বার্ষিক রিপোর্ট পেশ, নতুন সদস্য অনুমোদনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এতে বার্ষিক রিপোর্ট পেশ করেন কোষাধ্যক্ষ ইমরান হোসাইন। এ সময় সাধারণ সদস্যদের সম্মতিতে তা অনুমোদন করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের১২ জনকে জাবিসাসের সদস্য হিসেবে অনুমোদন দেওয়া হয়।

এছাড়া ৬ জনকে জাবিসাসের সহযোগী সদস্য হিসেবে অনুমোদন দেওয়া হয়। সভায় জাবিসাসের সদস্যরা বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে পর্যালোচনামূলক বক্তব্য রাখেন।

সভায় জাবিসাস এর সভাপতি বেলাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলকামা আজাদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসানসহ জাবিসাসের সদস্যরা।

বার্ষিক সাধারণ সভার উদ্বোধন ঘোষণা করে উপদেষ্টার অধ্যাপক ফরিদ আহমদ বলেন, ‘এর আগেও জাবিসাসের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছি।

জাবিসাসে সবচেয়ে ভালোলাগার জায়গা হল স্বচ্ছতা এবং অত্যন্ত পরিচ্ছন্ন আয়োজন। আমার উপলব্ধি কার্যকরী পরিষদ বিশ্ববিদ্যালয়ের প্রতি আন্তরিকভাবে কর্তব্যপালনে সক্ষম হয়েছে।

বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রথম সংগঠন ঐতিহ্যবাহী জাবিসাসের উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উপর জোর দিয়ে বলেন, ‘সাংবাদিক ক্যাম্পাসকে জাতির সামনে তুলে ধরে। তাই দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা জরুরি।’

সাধারণ সম্পাদক আলকামা আজাদ বলেন,
‘আমাদের সর্বাত্মক প্রচেষ্টা ছিল জাবিসাসকে নতুন করে সাজিয়ে তোলার। পরবর্তীতে যারা নেতৃত্বে আসবে তারা ইতিবাচক পরিবর্তনের এই প্রচেষ্টা অব্যাহত রাখবে এমনটাই প্রত্যাশা।’

সভাপতি বেলাল হোসেন বলেন, ‘আমি আজ যে জায়গায় বসে আছি সেটি গতিশীল জায়গা। একসময় আমরা নবীন হিসেবে এসেছিলাম। আবার হয়তো আজকে যারা সদস্য হলো সেই নবীনদের থেকে সামনের দিনে আমাদের এই জায়গায় আসবে।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ