আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ববি বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার হলেন মাহাবুব সাকিব

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর শীর্ষ পদ ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) পদে পদোন্নিত পেয়েছেন সুন্দরবন রেজিমেন্ট (২৫নং ব্যাটেলিয়ান) বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মাহাবুব সাকিব।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের লোক- প্রশাসন বিভাগের শিক্ষার্থী তিনি। তাঁর বাড়ি বরিশাল জেলায়।

আজ ২৮ মে (রোববার) সকাল নাগাদ খুলনার সুন্দরবন রেজিমেন্ট দফতরে তাকে সিইউও র‍্যাংক পরানো হয়।

সাকিব তার এই সাফল্যমন্ডিত অর্জন সম্পর্কে অনুভূতি ব্যক্ত করে বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয় বিএনসিসি সেনা প্লাটুনের সিইউও হতে পেরে আজ আমি সত্যিই গর্বিত। আমার দায়িত্বটাও আগের চেয়ে আরো বেড়ে গেল।

আমরা বরিশাল বিশ্ববিদ্যালয় বিএনসিসি সেনা শাখা বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠিত রাখতে সর্বদা প্রস্তুত। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আয়োজনকে সুন্দর ও সার্থক করে তুলতে আমাদের নিরাপত্তা কর্মীদের সরব উপস্থিত দেখা যায়। আমি আশা করি, আমার অধীনস্থ ক্যাডেটরা দেশপ্রেম ও শৃঙ্খলাবোধে জাগরিত হবে।”

প্রসঙ্গত, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমান শাখার ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, সেচ্ছাসেবী বাহিনী।

এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। এই সংগঠনটি যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগে জনকল্যাণ মূলক কাজ করে থাকে,

যেমনঃ বৃক্ষরোপণ, স্বেচ্ছায় রক্ত দান, এছাড়াও যুদ্ধকালীন সময়ে সামরিক বাহিনীকে সাহায্য করে থাকে। আর ক্যাডেট আন্ডার অফিসার হলো বিএনসিসি ক্যাডেটদের সর্বোচ্চ র‍্যাংক। সাধারনত চৌকশ ও প্রশিক্ষণের বিভিন্ন ধাপে শ্রেষ্ঠত্ব প্রমাণ করা ক্যাডেটকেই ক্যাডেট আন্ডার অফিসার বানানো হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ