আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

রংপুরে মানিক হত্যার মুল আসামী গ্রেফতার

মোঃ সুমন ইসলাম, রংপুর প্রতিনিধি:

রংপুরে অটো সার্ভিসিং ব্যবসায়ী মনিরুজ্জামান মানিক (৪৩) হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামি মমিনুর রহমান মমিন মিয়াকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যার পরে নগরীর তাজহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মমিন হরিরামপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। টাকা ধার দেওয়া নিয়ে তর্ক-বিতর্কের জেরে মানিক মিয়াকে হত্যা করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, মমিন মিয়া জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে জানায়, গত পহেলা মে রাত সাড়ে ১০টায় ব্যবসায়ী মনিরুজ্জামান মানিককে (৪৩) আক্কেলপুর স্কুল মাঠে ডাকেন।

সেখানে পূর্বের লেনদেনের আলোচনা হওয়ার একপর্যায়ে মানিক মমিনকে জানায় তিনি জনৈক আরমানের কাছে ৫০ হাজার টাকা নিয়েছিলেন, সেটি ঈদে খরচ হয়ে গেছে।

২ মে স্ত্রী লোন করবে জানিয়ে মমিনের কাছে ৪-৫ হাজার টাকা ধার চান এবং আরমানের কাছে ধার নেওয়া ৫০ হাজার টাকা মমিন নিয়েছে, এ কথা তার স্ত্রীর কাছে বলতে বলেন মানিক।

মমিন এ কথা বলতে অস্বীকৃতি জানালে তাদের মাঝে ধাক্কাধাক্কি ও মারামারির ঘটনা ঘটে। এক পর্যায়ে মানিক মমিনের অন্ডকোষ চেপে ধরলে মমিন পাশে থাকা সুতলি দিয়ে মানিকের গলায় টান দেয়।

এতে মানিকের গলায় ঘষা লেগে দাগ হয়। এরপর মমিন মানিকের গলাচেপে শ্বাসরোধ করে হত্যা করে পুকুরে ফেলে চলে যায়।
তাজহাট থানার ওসি হোসেন আলী জানান, আমরা হত্যার ঘটনায় ব্যবহৃত সুতলি উদ্ধার করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মমিন হত্যার দায় স্বীকার করেছে।

উল্লেখ্য, গত ২ মে ভোরে তাজহাট হরিরামপুর গ্রামের ব্যবসায়ী মনিরুজ্জামান মানিকের লাশ স্থানীয় আব্দুল মান্নানের পুকুরে ভেসে থাকা অবস্থায় দেখতে পায় এলাকাবাসী।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পুকুর থেকে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মানিকের স্ত্রী তাহমিনা আক্তার অপি বাদী হয়ে তাজহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ