আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

১০ ডাকাত গ্রেফতার আশুলিয়া থেকে

সাভার প্রতিনিধি :

ঢাকার  আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতের দলনেতা মোঃ আলী হোসেন ওরফে আলীসহ ১০ ডাকাতকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

শনিবার (২৭ মে) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-২, র‌্যাব-৪। এর আগে গতকাল রাতে আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারা হলেন- ঢাকা জেলার মোঃ আলী হোসেন ওরফে আলী (৩৮), মানিকগঞ্জ জেলার মোঃ আবুল বাশার (৩০), মোঃ ইমরান হোসেন (২৩), শরিয়তপুর জেলা মোঃ নাজির হোসেন (২৬), ঢাকা জেলার মোঃ শুভ (২০), মোঃ ওয়াহিদ হাসান (৩০), বরিশাল জেলার মোঃ স্বপন (২৯), মাদারীপুর জেলার মোঃ মিরাজ হোসেন (৩৫), ঢাকা জেলার মোঃ রুবেল উদ্দিন (২৮), ও ঠাকুরগাঁও মোঃ শাকিব (২১)। তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

র‌্যাব জানায়, আশুলিয়ার কবিরপুর এলাকায় একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশীয় অস্ত্র দেখিয়ে সাধারণ পথচারী, রিকশাচালকসহ যাত্রীদের জিম্মি করে তাদের সর্বস্ব লুট করে নিতো। অনেক সময় হত্যার উদ্দেশ্যে যাত্রীদের ছুরিকাঘাত করে পালিয়ে যেতো।

এমন ঘটনার প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকাতির প্রস্তুতিকালে আশুলিয়ার নবীনগরে অভিযান চালায় র‌্যাব।

এসময় আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ ১০ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্য মোঃ আলী হোসেন ওরফে আলী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে প্রায় ডজন খানেক মামলা রয়েছে।

সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলোন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায় গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও গ্রেফতারকৃত আলী হোসেন এই দলের সর্দার।

গ্রেফতারকৃত আলী হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত পলাতক আসামী এবং তার বিরুদ্ধে ডাকাতি-ছিনতাই এবং মাদকসহ ডজনখানেক মামলা রয়েছে। এব্যাপার পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ