আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

আমৃত্যু জনসেবায় কাজ করতে চান চেয়ারম্যান আলী হায়দার

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ :

ধৰ্ম-বৰ্ণ নির্বিশেষে নন্দিত জনপ্রতিনিধি হয়ে আমৃত্যু জনসেবায় নিজেকে বিলিয়ে দিতে চান মো. আলী হায়দার। কর্মগুনে মানুষের হৃদয়ে যুগ-যুগান্তর বেঁচে থাকার প্রত্যয়ে নিবিড়ভাবে অর্পিত দায়িত্বপালন করে আসছেন এই জনপ্রতিনিধি।

আলী হায়দার সুনামগঞ্জর তাহিরপুর উপজেলার ১নং শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

বুধবার (২৪ মে) বিকালে পরিষদ কার্যালয়ে এ প্রতিবেদকের সাথে একান্ত আলাপচারিতায় জানান ইউনিয়নজুড়ে উন্নয়নের লক্ষ্যসমূহ।
উল্লেখ্য, জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থনে গেল নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ের মালা পড়েন ভাটির জনপদের নন্দিত এই জনপ্রতিনিধি।

তিনি জানান, ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত ইউনিয়নজুড়ে রাস্তাঘাট ও শিক্ষা-স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে যা অতীতে হয়নি।

সারাদেশে ৫ টি ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। তারমধ্যে সিলেট বিভাগে একমাত্র তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করা হচ্ছে। যা ঐকান্তিক তাঁর প্রচেষ্টায় দাবি করেন এই জনপ্রতিনিধি।

ইউনিয়নজুড়ে উন্নয়নের কর্মযজ্ঞ চলমান রয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী বছরের শুরুতেই জনতা উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি কলেজ হবে।

ইউনিয়ন পরিষদ ভবন থেকে শ্রীপুর জমিদার বাড়ি পর্যন্ত সকল সৃজন উপযোগী রাস্তা করার লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। এছাড়া সীমান্তের চার লেন রাস্তা করার প্রস্তাবটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠালে তা গৃহীত হয়। যা কাজ চলমান রয়েছে বলেও দাবি করেন তিনি।

ক্ষমতা গ্রহণের পর থেকে বিজ্ঞ আদালতের উল্লেখযোগ্য চারটি মামলা, গ্রাম আদালতের ২২টি মামলাসহ মৌখিক শতাধিক বিচার শালিসি বৈঠকে সম্পন্ন করেছেন।

বর্তমানে ১০টি মামলা শেষের পথে রয়েছে বলেও জানান এই জনপ্রতিনিধি।
জনসেবায় কাজ করতে এসেছি। আমৃত্যু জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই এমন আশাবাদ ব্যক্ত করেন জনতার এই জনপ্রতিনিধি।

খোঁজ নিয়ে জানা গেছে, সদা হাস্যোজ্জ্বল নীতি-আদর্শে বলিয়ান জনতার এই জনপ্রতিনিধি ক্ষমতা গ্রহণের পর থেকে জনগনের কাঙ্ক্ষিত সেবা প্রদান করে আসছেন। প্রত্যাশিত সেবা আর হরহামেশা কাছে পেয়ে উচ্ছসিত ইউনিয়নের জনসাধারণও।

উল্লেখ্য, ক্ষমতা গ্রহণের পর থেকে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিভিন্ন দপ্তরে দায়িত্বরত ব্যক্তিবর্গের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এই চেয়ারম্যান। সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রেখে হাওর-সীমান্ত লাগোয়া শ্রীপুর উত্তর ইউনিয়নবাসীর জীবনযাত্রার সময়োপযোগী মানোন্নয়নে কাজ করে যাওয়াই একমাত্র লক্ষ্য এই জনপ্রতিনিধির এমটাই দাবি করলেন তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ