আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

স্বাস্থ্য সেবায় বাংলাদেশ রোল মডেল, ত্রাণ প্রতিমন্ত্রী

সাভার প্রতিনিধি :

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, স্বাস্থ্য সেবায় বাংলাদেশ বর্তমানে রোল মডেল। সরকার দেশের প্রান্তীক জনপদের কাছেও স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবার কার্যক্রম উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে ২৪ ঘন্টা স্বাস্থ্য সেবা নিরলসভাবে দিয়ে যাচ্ছে দেশের সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এসব স্বাস্থ্য কেন্দ্রে দুর্ভোগ ছাড়াই অসংখ্য মানুষ স্বাস্থ্য সেবা নিচ্ছেন।

তিনি আরও বলেন, বৈকালিক স্বাস্থ্য সেবা চালু হওয়ায় স্বাস্থ্য সেবায় নতুন অধ্যায়ের সূচনা হলো। এখন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই স্বল্প ফি’র বিনিময়ে রোগী দেখবেন ডাক্তাররা। আর দূরে কোথায় যেতে হবে না।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দেশের মানুষ সরকারী হাসপাতাল গুলোতে ভালো ভাবে চিকিৎসা সেবা পায়নি। কিন্তু শেখ হাসিনা সরকারের সময় স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায়।

এসময় ঢাকা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.ফরিদ হোসেন মিঞা, ঢাকা বিভাগীয় সিভিল সার্জন ডা. আবুল ফজল শাহাবুদ্দিন খান,

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ