আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

শাহজাদপুরে স্বাক্ষর জাল ও অর্থের বিনিময়ে নিয়োগের অভিযোগ

নুপুর কুমার রায়,শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জ শাহজাদপুরের নরিনা ইউনিয়নের নরিনা দাখিল মাদ্রাসায় অভিভাবক সদস্যদের স্বাক্ষর জাল ও বিপুল অর্থের বিনিময়ে নিরাপত্তা কর্মী ও আয়া নিয়োগের অভিযোগ উঠেছে অত্র মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুল বাশার,

অত্র প্রতিষ্ঠানের সভাপতি মো. শাহিন ও উপজেলা মাধ্যমিক অফিসার এস.এম. শাহাদত হোসেন এর বিরুদ্ধে।

স্বাক্ষর জালের বিষয়ে অভিভাবক সদস্য মীর আব্দুল করিম, মোঃ সালাম প্রামানিক ও মোছাঃ তানজিলা খাতুন এর স্বাক্ষর জাল করে মাদ্রাসার সুপার মাও: মোঃ আবুল বাশার ও সভাপতি শাহিন আলম এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ন করেছেন এ অভিযোগে উক্ত তিন সদস্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে নরিনা ইউনিয়নের স্থায়ীবাসীন্দাগণ মাদ্রাসার সুপার, সভাপতি ও উপজেলা মাধ্যমিক অফিসার বিরুদ্ধে ২২ লাখ টাকার বিনিময়ে নিরাপত্তা প্রহরী সুজন আহম্মেদ ও আয়া রাজিয়া খাতুনের পাতানো নিয়োগ দেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে গণস্বাক্ষরকৃত লিখিত অভিযোগ দায়ের করেছে জেলা প্রশাসক বরাবর এলাকাবাসী।

লিখিত অভিযোগ ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, তিন অভিভাবক সদস্যের স্বাক্ষর জাল করে নরিনা দাখিল মাদ্রাসায় গত ১১ ফেব্রুয়ারী ২০২৩ ইং (শনিবার) নিরাপত্তা কর্মী ও আয়া পদের জন্য পাতানো নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হয়।

ঐদিন পরিক্ষা শুরু হওয়ার আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ২২ লাখ টাকার বিনিময়ে নিরাপত্তা প্রহরী প্রার্থী সুজন আহম্মেদ ও আয়া প্রার্থী রাজিয়া খাতুনের নাম ভাসতে থাকে ও পাতানো পরিক্ষা শেষে তাদেরকেই নিয়োগ দেওয়া হয়।

আরও জানা যায়, নিরাপত্তা প্রহরীতে নিয়োগপ্রাপ্ত সুজন আহম্মেদ মাদক মামলার আসামী ও সে বর্তমানে জামিনে আছে। এলাকাবাসী এ নিয়োগ বাতিলসহ পুরঃনায় স্বচ্ছ পরিক্ষার মাধ্যমে নিয়োগ দেওয়ার জন্য উদ্ধতন কর্তৃপক্ষের কাছে আশুদৃষ্টি কামনা করেন।

অভিযোগের বিষয়ে অত্র মাদ্রাসার সুপার মাও. মো. আব্দুল বাশার বলেন, আমরা উপরের নির্দেশে চলি। স্বাক্ষর জাল ও টাকার বিনিময়ে নিয়োগ এগুলো বানোয়াট ও মিথ্যা। নির্দেশ কার এমন প্রশ্নের কোন উত্তর দেননি অত্র মাদ্রাসার সুপার।

অভিযোগের বিষয়ে অত্র মাদ্রাসার সভাপতি মোঃ শাহীন আলমের মুঠোফোন বারবার ফোন দিলেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অর্থ লেনদেনের অভিযোগ অস্বীকার করে উপজেলা মাধ্যমিক অফিসার এস.এম. শাহাদত হোসেনের বলেন, বিধি মোতাবেক নিয়োগ পরিক্ষা নিয়ে নিয়োগ দেওয়া হয়েছে। সবকিছুই উপরের নির্দেশে হয়। এই অদৃশ্য শক্তির বিষয়ে তিনিও কোন উত্তর দেননি।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন বলেন, স্বাক্ষর জালের অভিযোগের বিষয়ে পল্লী উন্নয়ন কর্মকর্তা আল-আমীনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এবং আমার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর যে অভিযোগ দেওয়া হয়েছে তা জেলা প্রশাসক মহোদয়ের নিকট প্রেরণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ