আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

আশুলিয়ায় পোশাক শ্রমিক কে গুলি করে হত্যা, গ্রেফতার ২ বন্ধু

সাভার প্রতিনিধি :

ঢাকার আশুলিয়ার কাঠগড়ায় পোশাক শ্রমিক মফিজুলকে গুলি করে হত্যার ঘটনায় দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ।

মাদকের টাকার দ্বন্দ নিয়ে ডাকাতি বা চোরের নাটক সাজিয়ে ঘর থেকে বের করে বন্ধুকে গুলি করে হত্যা পরিকল্পনার তথ্য  উঠে এসেছে । গ্রেপ্তার দুইজন হলো নিহত মফিজুলের বন্ধু নিত্যা নন্দ সূত্রধর ও জনি মোল্লা।

মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার জনি মোল্লাকে রিমান্ড আবেদন করে আদালাতে পাঠানো হয়। এরআগে গ্রেপ্তার নিত্যা নন্দ সূত্র দায় স্বীকার করে গতকাল সোমবার আদালতে জবানবন্দি দেয়।

নিত্যা নন্দ , জনি ও নিহত মফিজলের গ্রামের বাড়ি একই জায়গায় টাঙ্গাইলের নাগরপুর থানার পাশাপাশি গ্রামে। বর্তমানে তারা আশুলিয়ার কাঠগড়া নিত্য নন্দ ও মফিজুল এক রুমে থাকত।

জনিও পাশ্ববর্তী অঅরেকটি বাড়িতে ভাড়া থাক। জনি ও নিত্য নন্দ পেশায় গ্যারেজ মিস্ত্রী। নিহত মফিজুল ছিলেন পোশাক শ্রমিক।

গোয়েন্দা পুলিশ জানায়, গ্রেপ্তার আসামীদের তথ্যমতে ও তদন্ত করে প্রাথমিকভাবে জানা যায়, মাদকের টাকার দ্বন্দ নিয়ে জনি ও মফিজুলের মধ্যে বাকবিতন্ডা হয়। সেই সূত্র ধরে জনি মফিজুলকে শায়েস্তা করার পরিকল্পনা করে। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাতে পাশের বাড়িতে গিয়ে জনি জানালা খোলার শব্দ করে। এসময় সেই বাড়ির লোকজন ডাকাত বলে চিৎকার শুরু করে। পরিকল্পনা অনুযায়ী সহযোগি হিসেবে নিত্যা নন্দ ডাকাত আসছে বলে মফিজুলকে ঘরের বাইরে পাঠায়। নিত্যা নন্দও পিছু পিছু যায়। এসময় আগে থেকে ওৎ পেতে থাকা জনি মোল্লা তার বন্ধু মফিজুলকে গুলি করে পালিয়ে যায়।

এছাড়া এই তিনজন মাদক সেবন ও মাদক ব্যবসারা সাথে জড়িত থাকার তথ্যও পেয়েছে পুলিশ।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্ শিরা হাবীব খান বলেন, এঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

একজন আদালতে দায় স্বীকার করছে। অপরজন জনিকে রিমান্ড আবদেন করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে আরো নিশ্চিত ভাবে বলা যাবে। তদন্ত স্বার্থে এখন সবকিছু প্রকাশ করা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ ভোর রাতে আশুলিয়ার কাঠগড়ায় প্রতিবেশীর বাড়িতে ডাকাতে হানা দেয়ার চিৎকারে ঘর থেকে বের হয়ে গুলিবিদ্ধ হয়ে মফিজুল নামে এক পোশাক শ্রমিক মারা যায়। সেই সূত্র ধরে তদন্তে নেমে দুই বন্ধুকে গ্রেপ্তার পর এই ঘটনার আসল রহস্য বেরিয়ে আসে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ