আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

আশুলিয়ায় অরক্ষিত ছাদে ঘুরি উড়াতে গেয়ে বিদ্যুৎস্পষ্টে শিশুর মৃত্যু

সাভার প্রতিনিধি :

ঢাকার আশুলিয়ায় পাশের বাসার বহুতল ভবনের ছাদের ঘুরি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. হোসেন নামের ছয় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

পুলিশের ভাষ্য, অরক্ষিত ছাদ ও বাড়ি নির্মাণের সময় কোন নিয়ম না মানায় এমন দুর্ঘটনারকারণ।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় আশুলিয়ার কুরগাঁও বেকারির গলি এলাকায় হাজী আনোয়ার হোসেনের বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত মো. হোসেন নামে শিশুটি কুরগাঁও এলাকার মো. মিন্টুর ছেলে। সে তার পরিবারের সাথে ভাড়া বাসায় বসবাস করতো।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আল মামুন জানান, গতকাল বিকেলে পাশের বাসার ছাদে ঘুরি উড়াতে গিয়েছিলো শিশু হোসেন।

এরপর ঘুরিটি ছাদঘেঁষা বিদ্যুত সঞ্চালন লাইনের তারে আটকে যায়। ঘুরিটি ছাড়াতে গিয়েই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিছুখন সংযোগের সাথে আটকে থেকে শিশুটি নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাতেই সেখানে তার মৃত্যু হয়। পোস্টমর্টেম শেষে তার পরিবারের কাছে আজ সকালে মরদেহ হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, আনোয়ার হোসেন নামে বহুতল ভবনের মালিক ইমারত আইন না মেনে বাড়ি নির্মাণ করেছেন। বিদ্যুতের খুঁটিঘেষে ঝুঁকিপূর্ণ ভাবে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে।

এমনকি পুরো ছাদটি অরক্ষিত ছিলো। কোন রেলিংও নির্মাণ করা ছিলো না। উর্ধতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। এবিষয়ে আইনগত সিদ্ধান্ত প্রক্রিয়াধীন।

তবে এ বিষয়ে বাড়ির মালিক হাজী আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি  ব্যস্ততার অজুহাত দেখিয়ে বলেন, যে ঘটনা ঘটেছে তা তো ফেসবুকেই দেওয়া আছে। আমাকে ফোন দেন কেন। আমি মসজিদ আছি পরে কথা বলবো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ