আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মুকুল বোস ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারীতে কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি আপলোড দেওয়া উপজেলা ছাত্রলীগের সেই ভাইরাল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

জনমনে আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শন, সাইবার সন্ত্রাসী কার্য সংঘটনসহ জনমনে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে সোমবার (২৭ মার্চ) দুপুরে বোয়ালমারী থানায় এ মামলা হয়।

থানার উপ-পুলিশ পরিদর্শক মুহাম্মদ বাবুল হোসেন বাদি হয়ে এ মামলাটি করেন। মামলার পর পরই শুভ্রদেবকে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

এর আগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রবিবার দুপুরের পর বোয়ালমারী থানা হেফাজতে আনা হয়। জানা যায়, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং ওরফে সুদেব সিং কোমরের পিছনে পিস্তল গুঁজে একটি ছবি শনিবার (২৫ মার্চ) নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন।

শুভ্রদেব সিং বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রামের সুধীর বিশ্বাসের ছেলে এবং ফরিদপুর রাজেন্দ্র কলেজের স্নাতক শ্রেণির ছাত্র।তিনি ক্যাপশনে লেখেন, ‘দিবেন যা, পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন।

ফেসবুকে ছবি ছাড়ার পর পরই এলাকায় হৈচৈ শুরু হয়ে যায়। কিছুক্ষণ পরই ভুল বুঝতে পেরে নিজের ফেসবুক ওয়াল থেকে পোস্টসহ ছবিটি তুলে নেন তিনি।

এ বিষয়ে শুভ্রদেব সিং বলেন, ‘স্থানীয় ঐতিহ্যবাহী কাটাগড় মেলা থেকে ভাইয়ের ছেলের জন্য একটি খেলনা পিস্তল কিনি। শখের বসে সেই খেলনা পিস্তলটি কোমরে গুঁজে ছবি তুলে পোস্ট করি।

এরপর নানান জন নানান রকম কমেন্ট করায় ছবিসহ পোস্টটি মুছে ফেলি। এটি ভুল হয়েছে, এভাবে ছবি তুলে দেওয়া ঠিক হয়নি, আমরা তো মানুষ; ভুলতো মানুষই করে।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, ‘সে মেলা থেকে খেলনা পিস্তল কিনে শখের বসে ছবি আপলোড করেছিল।

একটি বিরোধী চক্র ওই ছবি নিয়ে চক্রান্ত শুরু করে। তারপরও বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। তবে সে না বুঝে এটি করেছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী তমাল বলেন, ‘বিষয়টি জানতে পেরেছি।

শুনেছি সে মেলা থেকে একটি খেলনা পিস্তল কিনে কোমরে গুঁজে ছবি দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম ছবি ছাড়া ঠিক হয়নি। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।

যদি সংগঠন পরিপন্থী কোন কাজ হয় তাহলে অবশ্যই তার (শুভ্রদেব) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বোয়ালমারী থানার ডিউটি অফিসার উপ-পুলিশ পরিদর্শক উত্তম কুমার সেন বলেন, শুভ্রদেব সিংয়ের বিরুদ্ধে সোমবার দুপুরে ডিজিটাল আইনে মামলা হয়েছে। পরে তাকে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ