আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ভূরুঙ্গামারীতে বর্ণিল আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত”

মোঃ রাহিমুল ইসলাম হৃদয়,ভূরুঙ্গামারী প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বান্দরবানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে ভূরুঙ্গামারী বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযোদ্ধা স্মৃতী স্তম্ভে ফুল দিয়ে, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

স্বাধীনতার এই দিনে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি সেই বীর সন্তানদের, যাঁরা দেশের জন্য আত্মোৎসর্গ করেছেন। স্মরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি ধীরে ধীরে একটি জনগোষ্ঠীকে স্বাধীনতার পথে এগিয়ে নিয়ে গেছেন এবং একাত্তরের ২৬ মার্চ চূড়ান্ত ডাক দিয়েছেন। স্মরণ করি জাতীয় চার নেতাকে, যাঁরা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছেন।

২৬ শে মার্চ রোববার সকালে ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনছার, স্কাউটদের শরীর চর্চা প্রদর্শন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ভূরুঙ্গামারী বাসস্ট্যান্ড এলাকায় মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতিস্তম্ভ পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষানবীশ পুলিশ সুপার, রাসেল রানা, ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম , উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ফজলুল করিম আশিক, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম জয় সহ বিভিন প্রিট ও ইলকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্তিত ছিলেন। এছাড়াও বিভিন্ন সংগঠন, বাংলাদেশ আওয়ামীলীগ ও এর অংগসংগঠন এর নেতাকর্মীগণ ও সরকারি- বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিবসের কুচকাওয়াজে অংশগ্রহণ করে সালাম গ্রহণ করেন উপজেলা উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম ,

এ ছাড়াও প্রশাসনের পাশাপাশি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে পালন করছে আওয়ামীলীগ ও এর অংঙ্গ সংগঠনগুলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ