আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

লালমোহনে জোরপূর্বক জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ

লালমোহন( ভোলা) প্রতিনিধি:

ভোলার লালমোহনে জোরপূর্বক ভোগদখলীয় জমিতে ঘর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।

লালমোহন পৌরসভা ২নং ওয়ার্ড, হাসন হাওলাদার বাড়ি আ: রব মিয়ার দীর্ঘদিনের ভোগদখল থাকা জমি, যার বিচার কাজ চলমান রয়েছে, সেই জমির বিচার কাজ শেষ না হওয়ায়, জোরপূর্বক জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ করেন আ: রব মিয়া।

আঃ রব মিয়া বলেন, গত ৪০ বছর যাবত আমার দখলে রয়েছে এই সম্পত্তি, এটা ক্রয়কৃত দলিলের সম্পত্তি যার সকল ধরনের কাগজপত্র রয়েছে। মেহেরগঞ্জ মৌজায় এস,এ খতিয়ান নং-৪৭ দাগ নং-৩৭৭,৩৮০,৩৮২,৩৮৪,৩৮৫,৩৮৭ জমির পরিমান ৩শতাংশ এবং এস এ খতিয়ান- ৫২৫, ২শতাংশ যা সম্পন্ন আমার দখলে।

হঠাৎ করেই আমার পাশ্ববর্তী বাড়ির আ: মালেক, লিটন, সবুজরা, জোরপূর্বক দখল করে ঘর তোলার চেষ্টা করছে । তাদেরকে আমি বাঁধা দিলে তারা আমার বাঁধা না মানলে আমি লালমোহন থানায় অভিযোগ দাখিল করি, য়ার সমাধান এখনো হয়নি।

এবং এই নিয়ে এলকায় এবং থানায় কয়েক বার বসা হলেও তারা কোন কাগজপত্র না দেখিয়ে জোরপূর্বক দখল করে। এবং সেখানে এখন বাড়ি তোলার চেষ্টা করে। পরে আমার থানায় জানালে, পুলিশ ঘটনা স্থানে আসে এবং কাজ বন্ধ করে দেয়।

কিন্তু পুলিশ যাওয়ার পর তারা আবারও কাজ শুরু করে , যা আপনারা স্ব চোখে দেখলেন।
আমি যদি কাগজপত্রে না পাই তাহলে আমার এই জমি লাগবে না, তাদের সমাধানের জন্য বসতে বলি, তারা বলে সমাধান না তারা জোরপূর্বক দখল নিবে, আমার কোন টাকা বা জনবল নাই, এখন আমি নিরুপায় হয়ে সমাধানের জন্য আইনের সাহায্য কামনা করছি।

এই বিষয়ে অভিযুক্ত আ: মালেকের কাছে জানতে চাইলে বলেন, এটা আমারও দলিলের সম্পত্তি, আমরা এখানেই পাইছি, এখন আমরা ঘর উত্তোলন করছি,

এখন পুলিশ এসে বাধা দেয়, তারা এই জমি পাবে না। বসাবসি কথা বললে আ:মালেক বলেন, এটা আমার কাগজ অনুযায়ী বসা বসি হলেও আমারই পাব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ