আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপন

মোঃ রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ২০০ বই গ্রন্থাগারে সংযুক্ত করেছে জাগ্রত আছিম গ্রন্থাগার।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় জাগ্রত আছিম গ্রন্থাগার প্রাঙ্গণে আজ সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ২০০ বই জাগ্রত আছিম গ্রন্থাগারের ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ এ সংযুক্ত করা হয়েছে।

একইসাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষার এর সভাপতিত্বে আলোচনা সভার সঞ্চালনা করেন জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ এবং গ্রন্থাগারের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সিফাত উল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন আছিম বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ মোখলেছুর রহমান, জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য জিএম মারুফ আল সোয়াদ,

গ্রন্থাগারের শুভাকাঙ্খী রাইজুল ইসলাম রাজু, গ্রন্থাগার পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ রিয়াজ আহমেদ,

শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ জাহিদ হাসান, উপ-দপ্তর সম্পাদক সম্পদ তালুকদার, উপ-প্রচার সম্পাদক লাবিব মোস্তফা, কার্যকরী সদস্য মারুফ আহমেদ রাব্বি, তৌহিদুর রহমান পরাগ সহ আরও অনেকে।

জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক ২০০ বই প্রাপ্তির বিষয়ে ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আমন্ত্রিত অতিথিবৃন্দ এসময় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। সেইসাথে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য জাগ্রত আছিম গ্রন্থাগারকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করতে আহ্বান জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ