আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ২০০ গৃহহীন ও ভূমিহীন পরিবার

রনজিত কুমার পাল,নিজস্ব প্রতিবেদক:

মানণীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ঢাকার ধামরাই উপজেলার ২০০ টি গৃহহীন ভূমিহীন পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে দুই শতাংশ জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়।

বুধবার(২২ মার্চ) গণভবন থেকে ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চতুর্থ দফায় ৩৯ হাজার ৩শত ৬৫টি হস্তান্তর এর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উপহার বিনামূল্যে ঘর বিতরণ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধন শেষে ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে।

মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘরের দলিল হস্তান্তর অনুষ্ঠান
প্রধানমন্ত্রীর পক্ষে ধামরাইয়ে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

এ’অনুষ্ঠানে মানণীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ঢাকার ধামরাই উপজেলার ২০০ টি গৃহহীন ভূমিহীন পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে দুই শতাংশ জমিসহ ঘরের দলিল হস্তান্তর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি,

স্হানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।
উপজেলা প্রশাসনের সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে মানণীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোপূর্বে ২২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
উপজেলা টাস্কফোর্স কমিটি কর্তৃক আরোও ৩৮০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসনের জন্য তালিকা চুড়ান্ত করা হয়েছে। এর অ্ংশ হিসেবে ধামরাই উপজেলাধীন দেপাশাই আশ্রয়ণ প্রকল্পে ২৫টি,দেপাশাই উত্তরপাড়া আশ্রয়ন প্রকল্পে ৭৮টি,ছোট কালামপুর আশ্রয়ন প্রকল্পে ২৫টি,বাস্তা আশ্রয়ন প্রকল্পে ৪১টি ও সুয়াপুর আশ্রয়ন প্রকল্পে ৩১টি সহ সর্বমোট ২০০টি ঘরেন কাজ সম্পন্ন হয়েছে যা আজ তালিকাভুক্ত গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে দলিল সহ হস্তান্তর করা হয়।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন,ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই থানার অফিসার ইনচার্জ( ওসি) মো: আতিকুর রহমান পিপিএম সহ অন্যান্যরা ও সুবিধাভোগী ২০০ গৃহহীন পরিবারের সদস্যবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ