আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

ভূরুঙ্গামারীতে আপন ঠিকানা পেল ৩৩টি ভূমি ও গৃহহীন পরিবার

মোঃ রাহিমুল ইসলাম,ভূরুঙ্গামারী প্রতিনিধি :

সারাদেশের ন্যায় বুধবার কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ৪র্থ ধাপে ৩৩ টি পরিবারকে জাঁকজমক পূর্ণ পরিবেশে ২শতক জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

উপজেলা পরিষদ হলরুমে ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরের চাবি ও দলিল হস্তান্তর এর শুভ উদ্ভোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে প্রধান মন্ত্রিও দেওয়া ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন। এসময় অতিরিক্ত জেলা পরিষদ উত্তম কুমার রায়, জেলা পরিষদ সদস্য জহির উদ্দিন ব্যাপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন মন্ডল,

মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা বেগম মীরা, রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী আরিফুল ইসলাম, সহ সভাপতি মেছবাহুল আলম সহ সুধিবৃন্দ উপস্থিত ছিলেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর রহমান জানান, শিলখুড়ি ইউনিয়নে ৮টি, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে ৪টি,

জয়মনিহাটে ১টি, আন্ধারীঝাড়ে ৮টি, বলদিয়ায় ৭টি, বঙ্গসোনাহাটে ২টি ও পাইকেরছড়ায় ৩টি পরিবার এই ঘর পাচ্ছে।
সোনাহাট ইউনিয়নের ভরতেরছড়া গ্রামের ঘর পাওয়া শারমিন সুলতানা ও কামাতআঙ্গারীয়া গ্রামের শহিদুল ইসলাম জানান, জমাজমি নাই।

অন্যের বাড়িতে কোন রকমে মাথা গোজার ঠাঁই ছিলো। এখন নিজস্ব ঘর ও জমি পাবো এটা কখনো ভাবিনি। তারা প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন। উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা বলেন, ভূমিহীনদের ঘর ও জমি প্রদান প্রধান মন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ। এখানে স্বামী পরিত্যক্তা ও প্রতিবন্ধী পরিবার গুলো এসব ঘর ও জমি পেয়েছে। এতে করে এরা সমাজের মূলধারার সাথে যুক্ত হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ