আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

পেকুয়ায় ৪র্থ ধাপে ২৭ পরিবার পাচ্ছে মুজিববর্ষের স্বপ্নের ঘর

দেলওয়ার হোসাইন,পেকুয়া কক্সবাজার প্রতিনিধি ;

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প ২ এর অধীনে ৪র্থ ধাপে আরো ভূমি ও গৃহহীন ২৭ পরিবাবার পাচ্ছে স্বপ্নের ঘর।

আগামী ২২ এপ্রিল বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের মাঝে ওইসব ঘরের চাবি, জমির দলিল হস্তান্তর করার কথা রয়েছে।

পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ের ৪র্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের নির্মাণাধীন ঘরের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।

উপজেলার রাজাখালী মৌজার ২নং ওয়ার্ডে ১০টি, সোনাইছড়ি মৌজার মৌলভী পাড়া ১০টি, টইটং মৌজার জালিয়ার চাং এলাকায় ৪টি ও বনকানন এলাকায় ৩টিসহ নির্মাণাধীন ২৭টি ঘরের কাজ প্রায় শেষ করেছে উপজেলা প্রশাসন।

তিনি আরো জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার যেসব ইউনিয়নে ঘর নির্মাণ হচ্ছে সে গুলোর কাজ সঠিকভাবে তৈরী করতে সক্ষম হয়ছি।

এবারের মতে উপকূলীয় ইউনিয়ন সমূহে জেলে, শিলখালী ও টইটং ইউনিয়নের গৃহ ও ভুমিহীন, ভিক্ষুকহ অসহায় পরিবারের মাঝে এসব ঘর প্রদান করা হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আবু তাহের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, আশ্রায়ণ-২ প্রকল্প সারাদেশে ন্যায় পেকুয়ায় নির্মিত স্বপ্নের ঘরগুলোতে লাল টিন সেটের পাকা ঘর, দুইটি রুম, একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি বাথরুম রয়েছে।

নিরাপদ পানির জন্য গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের মাঝে ঘরের চাবি, জমির দলিল হস্তান্তর করবেন। এবারের মতো ১ম পর্যায়ে ৪র্থ ধাপে পেকুয়ায় মোট আরো ২৭টি পরিবারকে জমি ও একক পাকা গৃহ প্রদান করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ