আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

১০তলা থেকে আত্মহত্যার চেষ্টা, বাঁচালো ফায়ার সার্ভিস

সাভার প্রতিনিধি :

ঢাকার সাভারে একটি পোশাক কারখানার দশতলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করতে যাওয়া মো. হেলাল বিশ্বাস (২৩) নামের এক পোশাক শ্রমিককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। উদ্ধারের পর তাকে কারখানার কর্তৃপক্ষের কাছে তুলে দেয়া হয়।

সোমবার (২০ মার্চ) দুপুর ২টার দিকে সাভারের হেমায়েতপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন একেএইচ টাওয়ার নামের একটি পোশাক কারখানা ভবনের ছাদে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টাকারী মো. হেলাল বিশ্বাস ওই পোশাক কারখানায় অপারেটর পদে কাজ করেন। তার গ্রামের বাড়ি নড়াইল জেলার কালিয়া উপজেলার মহাজন এলাকায় তার বাবার নাম ফারুক বিশ্বাস।

এ বিষয়ে একেএইচ গ্রুপের এডমিন অফিসার মো. হুমায়ুন বলেন, আজ দুপুরে হেমায়েতপুরে আমাদের একেএইচ গ্রুপের একেএইচ টাওয়ার নামক একটি বহুতল ভবনের ছাদ থেকে আমাদের একজন শ্রমিক লাফিয়ে পরে আত্মহত্যার প্রস্তুতি নিচ্ছিলেন।

বিষয়টি আমাদের নিরাপত্তা কর্মীরা দেখতে পেয়ে আমাদের খবর দিলে আমরা তাকে সেখান থেকে নামানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তাদের একটি টিম এসে সেখান থেকে ওই শ্রমিকলে উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি ছেলেটি কিছুদিন আগে বিয়ে করে কিন্তু স্ত্রীর সাথে মনমালিন্য দেখা দেয়ার তার স্ত্রী তাকে ছেড়ে বাবার বাড়িতে চলে যায়। এর প্রেক্ষিতেই মানসিক চাপ থেকে আত্মহত্যার চেষ্টা করে সে। বর্তমানে ওই যুবক আমাদের কন্ট্রোলে আছে। তার পরিবারকে খবর দেয়া হয়েছে।

এ ব্যাপারে, সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমিসহ আমাদের একটি টিম ঘটনাস্থল যাই। পরে সেখান থেকে ওই যুবককে অক্ষত অবস্থায় উদ্ধার করে কারখানা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করি। এঘটনায় কোনো ধরনের বিশৃঙ্খলা বা শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয় নাই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ