আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড, ছাত্রীর পিতাকে ১০ হাজার টাকা জরিমানা

ইমাম হোসেন, ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠি জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের হস্ত ক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো ১০ম শ্রেনী পড়ুয়া এক স্কুল ছাত্রী ।

একই সাথে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে ছাত্রীর বাবা সদরের রমজানকাঠি গ্রামের শাজাহান মল্লিক কে ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা জরিমানা অনাদায় এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার।

এ বিষয় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সদরের বালিঘোনা এস এম মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রীকে তার পরিবারের পক্ষ থেকে বিয়ে দিচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে আজ দুপুরে সদরের রমজানকাঠি গ্রামে স্কুল ছাত্রীর বাড়ীতে ছুটে যাই এবং ছাত্রীর বাড়ীতে বিয়ের আয়োজন চলছে দেখে ছাত্রীর বাবা মায়ের সাথে কথা বলি।

তারা তাদের স্কুল পড়ুয়া অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দিচ্ছেন বলে শিকার করলে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ছাত্রীর বাবাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করি।

ছাত্রীর বাবা জরিমানার ১০ হাজার টাকা দিয়ে আমাদের নিকট তার সন্তাদেরকে বাল্যবিয়ে দিবেনা মর্মে অঙ্গীকার তাকে মুক্ত করে দেয়া হয়।

এলাকাবাসীর উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার আরো বলেন , অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েদের আপনারা বাল্যবিবাহ দিবেন না‌। আপনাদের ছেলে-মেয়েরা প্রাপ্তবয়স্ক হলে বিবাহ দিবেন।

কোথাও যদি অপ্রাপ্তবয়স্ক ছেলে-মেয়েদের বাল্যবিয়ে দেয়ার সংবাদ পেলে আপনারা আমাদেরকে অথবা থানায় জানাবেন।

আমরা কোন ভাবে বাল্যবিবাহের সংবাদ পেলেই সেখানে উপস্থিত হয়ে সত্যতা পেলে বাল্যবিয়ের সাথে সম্পৃ্ক্ত ছেলে-মেয়ে ও তার বাবা-মায়ের বিরুদ্ধে বাল্রবিয়ে দেয়ার অপরাধে আইনানুপ ব্যবস্থা গ্রহণ করব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ