আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

বাঁধ নির্মাণ কাজে গাফেলতি: দুই পিআইসির সভাপতি আটক

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

তাহিরপুর উপজেলায় নির্ধারিত সময়ে বাঁধের কাজ সম্পন্ন না হওয়া ও কাজে গাফেলতির কারণে মহালিয়া হাওরের ২ পিআইসি সভাপতিকে আটক করা হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি।

আটককৃত দুই প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতিরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯ নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া। বর্তমানে তাদের থানা হাজতে রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড)
আসাদুজ্জামান রনি।

এ সময় তিনি দেখেন মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি।

বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন। এ কারণে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকত উজ্জামান জানান, এই ২ পিআইসি তাদের দু’টি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছে। বাঁধের কাজ এখনও শেষ করেনি।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি জানান, সরকারি নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলি বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।

বাঁধ নির্মাণ কাজে গাফিলতি ও বন্ধ রাখার কারণে দুই পিআইসি’র সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় নেয়া হয়েছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ