আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

মাতৃভাষা দিবসে ভাষা শহীদের বিনম্র শ্রদ্ধায় কামারখোলা সরকারি প্রা: বিদ্যালয়

নিজস্ব প্রতিনিধিঃ

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার অন্যতম একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম কামারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আজ ২১ ফেব্রুয়ারী ২০২৩ রোজ মঙ্গলবার কামারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন অত্র প্রতিষ্ঠানের সাবেক মেধাবী শিক্ষার্থী জনতা ব্যাংক কর্মকর্তা মোঃ খোরশেদ আলম।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সমাজ সেবক মোঃ হাকিম ভূইয়া।অনুষ্ঠানের সভাপতি হিসেবে ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাধব বণিক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টার।

কামারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালন উপলক্ষে ছড়া,কবিতা,রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন সহকারী শিক্ষক মোসাঃ রোজিনা আক্তার, প্রতিযোগিতায় শান্তি শৃঙ্খলা ও নিয়ম নীতি বাস্তবায়নে ছিলেন সিনিয়র সহকারী শিক্ষক মোসাঃ রহিমা বেগম, সহকারী শিক্ষক প্রতিমা পাল,সহকারী শিক্ষক (প্রাতঃ প্রাথমিক) শারমিন আক্তার।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংক কর্মকর্তা মোঃ খোরশেদ আলম বলেন “ভাষা আন্দোলনের মধ্য দিয়ে স্বাধীনতার আন্দোলনের বীজ বপন করা হয়েছে।” তিনি সকল ভাষা সৈনিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য প্রদান করেন।

মাতৃভাষা দিবস পালনে ছোট ছোট ছেলে মেয়েদের মনে দেশ প্রেম জাগ্রত ও বাঙালি জাতির প্রতি শ্রদ্ধা নিবেদনে মনোনিবেশ হবে।

মাতৃভাষা দিবসে শিশুদের নিয়ে প্রভাত ফেরী ভাষা শহীদের স্মরণ ও বাচ্ছাদের স্কুলগামী করতে সহায়ক হবে বলে মনে করেন অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ