আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

পেকুয়ায় শিশুদের ফ্রি খৎনা ও গরীব রোগীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

দেলওয়ার হোসাইন, পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় শিশুদের জন্য ফ্রি খৎনা গরীব অসহায় রোগীদের জন্য বিনামুল্যে চিকিৎসা সেবা ও রোগীদেও ঔষুধ বিতরণ করেছে রোটারি ক্লাব অব আগ্রাবাদ চট্টগ্রাম।

শনিবার (৪ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলার রাজাখালী ইউনিয়নের মিয়াপাড়া এলাকায় সাদা মনের মানুষখ্যাত এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরীর বাড়িতে বিনামুল্যে এই সেবা দেয়া হয়।

সমাজ সেবক এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরীর সার্বিকতত্বাবধানে ও রোটারি ক্লাব অব আগ্রাবাদ চট্টগ্রামের সহযোগিতায় আয়োজিত এই ফ্রি মেডিকেল ক্যাম্পে কয়েকশো মানুষ তাদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও শতাধিক শিশুকে ফ্রি খৎনা করা হয়।

এসময় রাজাখালীতে একটি উন্মুক্ত গ্রন্থাগারের উদ্বোধন করা হয়। এসব কার্যক্রম উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় এ জে এম গিয়াস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধানঅতিথির বক্তব্য রাখেন, রোটারী ক্লাব অব আগ্রাবাদ এর গর্ভণর ইলেক্ট ইঞ্জিনিয়ার মোঃ মতিউর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রোটারি ক্লাব অব আগ্রাবাদ এর প্রেসিডেন্ট ইলেক্ট আলাউদ্দিন, রোটারি ক্লাব অব আগ্রাবাদ এর প্রেসিডেন্ট জাফর আহমেদ (পিএইচএফ),

রোটারিয়ান ও চট্টগ্রাম ওমেন চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্টিও ডিরেক্টও রেবেকা নাছরিন চৌধুরীসহ আরো অনেকে।

পরে অতিথিগন রোটারি ক্লাব অব আগ্রাবাদ এর পরিচালনায় ও এ জেএম গিয়াস উদ্দিন চৌধুরী তত্বাবধানে সেলাই প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহনকারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এ সময় বক্তারা রাজাখালীতে রোটারি ক্লাবের উদ্যোগে একটি আধুনিক মানের হাসপাতাল ও বৃদ্ধাশ্রম র্নিমাণের ঘোষণা দেন এবং প্রান্তিকপর্যায়ে রোটারিয়ানদের সহযোগীতায় জনসেবা মুলক কার্যক্রম অব্যাহত থাকার কথা বলেন।

আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পে চট্টগ্রামের ৪০ জন চিকিৎসকের একটি টিম অংশ নিয়ে শিশু,গাইনী ও নানান রোগের তাৎক্ষনিক চিকিৎসা সেবা শিশুদের ব্যাথামুক্ত খৎনা করেন এবং প্রয়োজনীয় ঔষুধ সরবরাহ করেন।

এসময় চট্টগ্রামের ব্লাড ব্যাংক সন্ধানী কয়েক শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করেন এবং রক্তদানে মানুষকে উৎসাহ দেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ