আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

জাবির অতিথি পাখি রিপোর্টিংয়ে মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন, জহিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক :

সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাখি মেলা ২০২৩- এ অতিথি পাখির রিপোর্টিং কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও আশুলিয়া প্রেসক্লাবে সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খান লিটন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারী) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তন প্রাঙ্গণে এ পাখি মেলা অনুষ্ঠিত হয়।

গত বছর ২০২২ সালে এশিয়ান টেলিভিশনে পাখি তথা জীববৈচিত্র সম্পর্কিত প্রতিবেদন প্রকাশ করায় তাকে তৃতীয় স্থান বেস্ট রিপোর্টিং কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এসময় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম তিনটি ক্যাটাগরিতে প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়াকে পুরস্কার প্রদান করেন।

মূলত পাখি সংরক্ষণে গণসচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রতিবছর এ মেলার আয়োজন করা হয়।

প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়াতে পাখি তথা জীববৈচিত্র সম্পর্কিত প্রকাশিত সংবাদের উপর তিন জনকে কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড পাখির উপর বৈজ্ঞানিক জার্নালে প্রকাশিত প্রবন্ধ পর্যালোচনা করে সায়েন্টিফিক পাবলিকেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশ বার্ড ক্লাব ২০০০ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম পাখি মেলার আয়োজন করে।

পরবর্তীতে পাখি সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে ২০০১ সাল থেকে ক্যাম্পাসে ধারাবাহিকভাবে পাখি মেলার আয়োজন করে আসছে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ