আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ববি সিন্ডিকেটে নতুন শিক্ষক প্রতিনিধি তানভীর ও রুপা

আব্দুল্লাহ জাইফ,ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে একজন সহযোগী অধ্যাপক, একজন প্রভাষক ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৷

বৃহস্পতিবার দুই ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে গোপন ব্যালটের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

জানা যায়,দীর্ঘদীন ধরে প্রভাষক ও সহযোগী অধ্যাপক পদের সিন্ডিকেট সদস্যপদ শুন্য ছিল। একাডেমিক কাউন্সিলে এই দুটি পদ পূরণ করার লক্ষে একাডেমিক কাউন্সিলের সদস্যদের গোপন ব্যালটের মাধ্যমে এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়৷

ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তানভীর কায়ছার ১৯ ভোট পেয়ে সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. জামাল উদ্দিন পান ১৬ ভোট।

অপরদিকে প্রভাষক ক্যাটাগরিতে গণিত বিভাগের প্রভাষক ড. মোহনা জাহান রূপা ১৮ পেয়ে সিন্ডিকেট সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. আহসান পেয়েছেন ১৭ ভোট।

এর আগে ভিসির বাসভবন অফিস কক্ষে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের পূর্ব নির্ধারিত সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভায় একাডেমিক কাউন্সিলের বহিরাগত সদস্য, বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন এবং সব বিভাগের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত একজন শিক্ষক জানান, একাডেমিক কাউন্সিলের সভায় শিক্ষকদের একটি অংশ প্রকাশ্যে ভোট করার দাবি তোলেন।

এ সময় ৫ জন ডিনের ৪ জন এবং বহিরাগত সদস্যরা এর বিরোধিতা করেন। পরে ভিসির অফিস কক্ষে গোপন ব্যালটে ২ জন সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়। একামেডিক কাউন্সিলের ৩৬ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, আগামী দুই বছর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী পরিষদের সদস্য হিসাবে উভয়ে দায়িত্ব পালন করবেন ৷

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ