আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

টেকনাফে কুরআন প্রতিযোগিতায় পুরস্কার দিলেন সাবেক এমপি বদি

মোঃ আলমগীর, টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি শতাধিক কুরআন হাফেজদের পুরস্কৃত করেছেন।

এরি মধ্যে ১ থেকে ১০ পারায় প্রথম পুরস্কার নগদ ৬ হাজার টাকা, ১১ থেকে ২০ পারায় প্রথম পুরস্কার ৮ হাজার টাকা ও ২০ হতে ৩০ পারায় প্রথম পুরস্কার ১০ হাজার টাকা প্রদান করেন।

শনিবার (২৮ জানুয়ারি) হ্নীলা মৌলভীবাজার আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতায় উক্ত পুরস্কার বিতরণ করেন।

আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের সভাপতি হাফেজ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও হাফেজ নুর মোহাম্মদ এর পরিচালনায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের দুই বারের জনপ্রিয় সাবেক সংসদ সদস্য ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি

প্রধান আলোচকের বক্তব্য রাখছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী।

বিশেষ অতিথি হিসেবে, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদ মাহমুদ আলী, হ্নীলা ১ ও ২নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ,

এডঃ রশিদুল আলম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক আবছার কামাল নোবেল, মৌলভীবাজার আইডিয়াল একাডেমী স্কুলের প্রধান শিক্ষক জামাল উদ্দিন , বেলাল উদ্দিন, রফিকুল ইসলাম হৃদয় সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংঘটন টির সাধারণ সম্পাদক নুরুল আবছার, সহ সভাপতি জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জুনাইদ নুর, অর্থ সম্পাদক নুরুল মোস্তফা সহ আয়োজক কমিটির সভাপতি মৌলানা মোহাম্মদ ইব্রাহিম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সাবেক এমপি বদি বলেন, পবিত্র আল-কুরআন আল্লাহ্ প্রদত্ত মহান জীবন বিধান , যা সমগ্র মানব জাতির জন্য হেদায়েত ও ইহকাল এবং পরকালের মুক্তির পাথেয়।

যারা পবিত্র কুরআন কে বুকে ধারণ করেন সে হাফেজ দের হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পেরে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি এবং নিজেকে ধন্য বলে মনে করছি ।

সাম্প্রতিক সময়ে বহির্বিশ্বে কুরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে আব্দুর রহমান বদি বলেন, তোমরা যতই কুরআন পোড়াও না কেন আমাদের হাফেজরা যতদিন বেঁচে থাকবে তা কখনো পৃথিবী থেকে মুছে যাবে না। আল্লাহ্ যাতে তাদের হেদায়েত করেন সে কামনা করেছেন সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি।

তিনি আরো বলেন, যাহারা আজকের হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে তাদের সকলের জন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে
এক জোড়া করে হাফেজদের ড্রেস বা পোশাক, টুপি, পাগড়ি প্রদান করব।

পাশাপাশি এই সংঘটনে যদি ভবিষ্যতে উপজেলা জুড়ে হিফজুল কুরআন প্রতিযোগিতা চালিয়ে যায় তাহার সমস্ত ব্যায় ভার আমি নিজে গ্রহন করব ইনশাআল্লাহ্।

তবে কোন গুজব না ছড়িয়ে সরকারের সফলতার কথা তুলে ধরার অনুরোধ জানিয়ে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য এ-ই কুরআন হাফেজদের কাছে দোয়ার আর্জি করে তাহার বক্তব্য শেষ করেন।

এর আগে সকালে হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৫ টি মাদ্রাসার প্রায় শতাধিক হাফেজদের অংশ গ্রহনে কুরআন তেলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান স্থল।

এতে বিচারকের দায়িত্ব পালন করেন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা সোলায়মান কাসেমি ও হাফেজ মাওলানা ক্বারি আতিক উল্লাহ, সমন্বয়কারী হিসেবে হাফেজ মাওঃ ক্বারি মুহিত কামাল উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ