আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ভাকুর্তা ইউনিয়নে কোনো কাঁচা রাস্তা থাকবে না: লিয়াকত হোসেন 

নিজস্ব প্রতিবেদক :

আগামী তিন বছরের ভিতর সাভারের অবহেলিত ভাকুর্তা ইউনিয়নে কোনো কাঁচা রাস্তা থাকবে না বলে মন্তব্য করেছেন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ভাকুর্তা ইউনিয়নের ৭নং ওয়ার্ডে চলমান রাস্তার উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে গণমাধ্যমের কাছে এমন মন্তব্য করেন তিনি।

এই প্রতিবেদককে তিনি জানান, আমাদের পরিষদের সদস্যগণ এবং এলাকাবাসী অনেক ছোট ছোট কাঁচা রাস্তা পাকা করার দাবী নিয়ে আমার কাছে আসেন।

আর এসব রাস্তার জন্য ক্ষেত্র বিশেষে ২ থেকে ৫ বা ৭ লাখ টাকার প্রয়োজন হয়। তবে এইসব কাজের ‘ফান্ড’ কিন্তু আমাদের ইউনিয়ন পরিষদ থেকেই ‘ক্রিয়েট’ করতে হয়।

দুর্ভাগ্যজনক ভাবে হলেও একথা সত্য যে, আমি যখন এক বছর আগে এই পরিষদের দায়িত্ব গ্রহণ করি, তখন দেখলাম এক বছরে এই পরিষদের সর্বমোট ‘ইনকাম’ মাত্র দুই লক্ষ টাকা!

আর একটা ইউনিয়ন পরিষদের যদি ‘ইন্টারন্যাল সোর্স’ থেকে ‘ইনকাম’ না থাকে তাহলে এসব ছোট ছোট উন্নয়নের কাজ করা খুবই কঠিন হয়ে দাঁড়ায়।

আবার এই ২ কিংবা ৫ লাখ টাকার জন্য ‘রোডস এন্ড হাইওয়ে’ কিংবা অন্য কোথাও বরাদ্দ আনতে যাওয়া সম্ভব হয় না।

তবে আমার অভিভাবক সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব এর কাছে এসব কাজের জন্য বললে তিনি উপজেলা থেকে তাঁর সাধ্যমতো বরাদ্দ দিয়েছেন।

আশাকরছি ভবিষ্যতেও এই বরাদ্দ চলমান থাকবে। আর যদি এই সহযোগিতা অব্যাহত থাকে তবে ৫ বছর না আগামী ৩ বছরের মধ্যে ভাকুর্তায় আর কোনো কাঁচা রাস্তা থাকবে না।

রাস্তার কাজ পরিদর্শন কালে এসময় ভাকুর্তা ইউনিয়ন পরিষদের ৭নং ইউপি সদস্য মোঃ জাকির হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ