আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

রবীন্দ্রনাথের ছোটগল্প ‘অতিথি’ নিয়ে রা.বি বন্ধুসভার পাঠের আসর

আবু সাহাদাৎ :

তারাপদ, সে আর পাঁচটা ছেলের মতো নয়—“যে-কোনো দৃশ্য তাহার চোখের সম্মুখে আসে তাহার প্রতি তারাপদর সকৌতূহল দৃষ্টি ধাবিত হয়, যে-কোনো কাজ তাহার হাতের কাছে আসিয়া উপস্থিত হয় তাহাতেই সে আপনি আকৃষ্ট হইয়া পড়ে।

তাহার দৃষ্টি তাহার হস্ত তাহার মন সর্বদাই সচল হইয়া আছে; এইজন্য সে নিত্য সচলা প্রকৃতির মতো সর্বদাই নিশ্চিন্ত উদাসীন, অথচ সর্বদাই নিরাসক্ত।” একটা সময় দেখা যায় প্রকৃতির ছেলে প্রকৃতিতেই মিশে যায়।

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘অতিথি’ এর উপর রাবি বন্ধুসভার বছরের প্রথম পাঠচক্র অনুষ্ঠিত হয়। পাঠাগার ও পাঠচক্র সম্পাদক মো: রায়হান হোসেনে সঞ্চালনায় অতিথি বই নিয়ে আলোচনা করেন রা.বি. বন্ধুসভার সভাপতি শাহাবুদ্দিন আহমেদ,যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাহাদাৎ বাঁধন,

সাংগঠনিক সম্পাদক মো:তুহিনুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক মো:শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক রহিমা সিদ্দিকী সূচী, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক মীর আল আমীন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাজিদুল ইসলাম রিগেন, বইমেলা সম্পাদক আনিসুর রহমান আশিক,নতুন বন্ধু আয়েশা সিদ্দিকা ও ফরহাদ হোসেন।

আলোচকদের মধ্য থেকে সেরা তিন নির্বাচন করা হয়। ১ম স্থান অধিকার করেন রা.বি। বন্ধুসভার বন্ধু আয়েশা সিদ্দিকা,২য় স্থান শফিকুল ইসলাম, ৩য় স্থান তুহিনুজ্জামান।

রা.বি. বন্ধুসভার সভাপতি শাহাবুদ্দিন আহমেদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাহাদাৎ বাঁধন সকলকে নিয়ে সেরাদের হাতে পুরষ্কার তুলে দেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ