আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

পেকুয়ায় প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৫

দেলওয়ার হোসাইন পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় প্রতিপক্ষের হামলায় নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

১৮ জানুয়ারী (বুধবার) বিকেল ২ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালীতে হামলার এ ঘটনা ঘটে। উভয় পক্ষের মারপিট থামাতে স্থানীয়রা পুলিশের জাতীয় সেবা পোর্টাল “ত্রিপল নাইনে” ফোন দেয়। এ সময় পেকুয়া থানা পুলিশ গিয়ে উত্তেজনা প্রশমিত করে।

আহতরা হলেন ওই এলাকার মৃত রহিম দাদের পুত্র ফরিদুল আলম (৫৫), তার ছেলে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের ওয়ার্কশপের মালিক মো: শাহেদ (২০), আহমদ মিয়ার পুত্র আবুল হাসেম (৬০), তার স্ত্রী দিলোয়ারা বেগম (৫০), আবুল হাসেমের ছেলে হেফাজ উদ্দিন (২২)।

স্থানীয় সুত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, ৫ শতক জায়গা নিয়ে সদর ইউনিয়নের পূর্ব গোঁয়াখালী মৃতু আহমদ মিয়ার পুত্র আবুল হাসেম গং ও মৃত মোস্তাক আহমদের পুত্র শিবির ক্যাডার রশিদুল ইসলাম রিপন গংদের মধ্যে বিরোধ চলছিল।

ঘটনার দিন বিকেল ২ টার দিকে বুরো ধানের বীজতলায় পানি দেওয়ার নাম করে, পরিকল্পিত ভাবে আবুল হাসেমর ব্যবহারের পুকুরের পানি শুকিয়ে ফেলার জন্য পুকুরে পাম্প মেশিন বসানো হয়, অন্য দিকে পুকুর ভরাট করার জন্য মাঠি এনে পার্শ্ববতি মৃত্যু সোলতান সওদাগরের পুত্র মোহাম্মদ নাজু,র জমিনে রাখে,

এসময় আবুল হাসেমের স্ত্রী দিলোয়ারা বেগম তাদের পরিকল্পনা বুজতে পেরে মেশিন চালককে পানি আর না শেচতে বলাতে রশিদ আহমদ সহ আরো অজ্ঞাত ৮/৯জন সন্ত্রাসী এসে আবুল হাসেম ও তার পরিবারের উপর দা কিরিচ লোহার রট দিয়ে এলোপাতাড়ি হামলা চালায়,

হামলায় আবুল হাসেমে পরিবারের লোকজন মারাত্নক ভাবে আহত হয়। এসময় প্রতিবেশী ফরিদুল আলম আবুল হাসেমের পরিবারের সদস্যদের উদ্ধার করতে এগিয়ে আসলে রশিদুল ইসলাম রিপন গং তাকেও পুকুরে পেলে মারাত্নক ভাবে আহত করে।

জানা যায় , বেশ কিছু দিন আগে রশিদুল ইসলাম রিপন গং এর সাথে আবুল হাসেম গং এর সহিত জায়গা বিক্রিয়ের জন্য মুখিক কথা হয় ,উক্ত কথার ভিত্তিতেআবুল হাসেম ১লক্ষ ৫০ হাজার টাকা পেকুয়া ইউনিয়ন পরিষদে জমা করেন ।

এবিষয়ে পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতসহ স্থানীয় পর্যায়েও একাধিকবার বৈঠক হয়েছে। ওয়ার্ড আ’লীগের সভাপতি আবুল কালাম জানান, বিষয়টি নিয়ে আমরা দু’পক্ষকে নিয়ে কয়েকদফা বৈঠক করেছি। মৃত আহমদ মিয়ার আট ওয়ারিশদের মধ্যে ১ জন ওয়ারিশ গোপনে তার প্রাপ্ত অংশ মৃত মোস্তাক আহমদের ওয়ারিশদের বিক্রি করেন।

সরেজমিনে দেখা যায় জায়গাটি মৃত্যু আহমদ মিয়ার পুত্র আবুল হাসেমের বসতভিটা। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিগন এবিষয়ে রশিদুল ইসলাম রিপন গংদের বুজিয়ে বলে যেহেতু বিচারাধীন জায়গাটি আবুল আহাসেমে বসত ভিটা সেহেতু তাকে বিক্রি করতে এবং অন্যদের কাছে জায়গাটি বিক্রি করলে আবুল হাসেমের পরিবার ক্ষতিগ্রস্থ হবে।

রশিদুল ইসলাম রিপন গং স্থানীয়দের কথা কর্ণপাত না করে ঘটনার দিন পূর্ব পরিকল্পিত ভাবে এসব ঘটনা ঘটিয়েছে বলে স্থানীরা জানান। রহিম দাদের পুত্র ফরিদুল আলম জানান, তারা আমাকে প্রাণনাশ করতে টানা হ্যাচড়া করে পুকুরে ফেলে দেয়।

সেখানে মাঝা পুকুরের কাঁদা মাটিতে আমাকে ছেপে ধরে প্রাণনাশ চেষ্টা চালায়। পুলিশ বিষয়টি দেখেছেন। আমরা ত্রিপল নাইনে ফোন দিয়েছি। এরপর পেকুয়া থানার এ,এস,আই অর্পণ সেনসহ পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

এবিষয়ে আবুল আবুল হাসেম গং পেকুয়া থানা লিখিত এজাহার দায়ের করেন । পেকুয়া থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ ওমর হায়দার জানান,লিখিত এজাহার পেয়েছি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ