আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

বইমেলায় আসছে ববি শিক্ষার্থী আশিকের ‘ইছেপুর ও অন্যান্য’

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

বইমেলায় আসছে ববি শিক্ষার্থী ও তরুণ লেখক আশিকুর রহমান বিশ্বাসের প্রথম গল্পের বই ‘ইছেপুর ও অন্যান্য’। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

মোট ১৮টি গল্প নিয়ে সাজানো হয়েছে বইটি। লেখকের সহজ ও প্রাঞ্জল ভাষার ব্যবহার, সংলাপ এবং বর্ণনা যে কোনো সচেতন পাঠককে আকৃষ্ট করবে। গল্পে আছে বোধ, রহস্য, প্রকৃতি, সংকট ও সংগ্রামের সুনিপুণ আখ্যান।

‘ইছেপুর ও অন্যান্য’ গ্রন্থে গল্পকার মানুষের মনস্তত্ত্বের সঙ্গে বিশ্বাস এবং অবিশ্বাসকে পুঁজি করে গল্প বলার চেষ্টা করেছেন। যেখানে প্রকৃতি এবং কৃত্রিমতা কোথাও যেন মিলেমিশে একাকার হয়ে গেছে।

লেখক জানান,এবারের বই প্রকাশ আমার জন্য দুটো কারণে অনেকটা আলাদা। প্রথমত, ছোটোগল্পের বই হিসাবে এটি আমার প্রথম বই। কেননা,

এর আগে আমি বহুদিন চেষ্টা করেও কোনো ছোটোগল্প লিখতে পারিনি। আর দ্বিতীয়ত, এই বইয়ে আমি অন্তত চার থেকে পাঁচ ভঙ্গিতে গল্পগুলো বর্ণনা করেছি। যেখানে পাঠের সময় প্রতিটি গল্পই নতুনত্বের স্বাদ এনে দিবে। এখন দেখবার বিষয় পাঠক এটাকে কীভাবে নিচ্ছে!

তিনি আরো বলেন, লেখালেখিতে নবীন হিসাবে আমি আশা করি যে, আপনারাও আমাদের বই পড়ুন, পড়ে মূল্যায়ন করুন। আমাদেরকে উৎসাহিত করুন। আশা করি একেবারে হতাশ হবেন না। আমাদের সম্পর্ক গড়ুক পাঠে, লেখায়, ভাষায়।

বইটি প্রকাশ করছে কালপ্রকাশ। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন। ২১০ টাকায় অমর একুশে বইমেলা থেকেও বইটি সংগ্রহ করা যাবে। রকমারি ও অন্য বুকশপ থেকে সহজে সংগ্রহ করা যাবে।

উল্লেখ্য,এর আগে তার জোড়া কাক ও এক নক্ষত্রের নিচে নামে দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ