আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিয়ানীবাজারে ছাত্রলীগের কমিটি চান নেতাকর্মীরা

আলম শাওন, বিয়ানীবাজার প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম জন্মদিন আজ।

দীর্ঘ এই পথচলায় মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে সংগঠনটি। উপমহাদেশের প্রাচীন এ ছাত্র সংগঠনের কমিটি নেই বিয়ানীবাজারে।

বিয়ানীবাজার উপজেলা, সরকারি কলেজ ও পৌরসভা ছাত্রলীগের সর্বশেষ কমিটি হয়েছিলো ২০০৩ সালে।

প্রায় দুই দশক ছাত্রলীগের নেতৃত্বশূন্য থাকা বিয়ানীবাজারে ছাত্রলীগের কমিটি চান নেতাকর্মীরা। সংগঠনের হিরক জয়ন্তিতে জেলা ছাত্রলীগের দায়িত্বশীলদের কাছে কমিটি চেয়ে আহবান জানান নেতাকর্মীরা।

বিগত সময়ে বিয়ানীবাজার উপজেলার অনেত তুখোড় ছাত্রলীগ নেতাকে সংগঠনকে থেকে অন্যতম নেতার পরিচয়ে বিদায় নিতে হয়েছে।

তাদের অনেকেই পাড়ি জমিয়েছেন প্রবাসে আবার অনেকে যুবলীগ, আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ অন্যান্য সংগঠনের দায়িত্ব পালন করছেন।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক হলের অ্যাসেমব্লি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ঐতিহ্যের এই সংগঠনের দুই দশক থেকে বিয়ানীবাজার উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি নেই সেটি মেনে নিতে কষ্ট হয় এ সংগঠনের নেতাকর্মীদের।

বিবদমান সাত গ্রুপে বিভক্ত বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত নেতাকর্মীরা। সবগ্রুপের নেতাকর্মীরা ছাত্রলীগের কমিটি দাবি করেন। এতে সংগঠনের রাজনীতি গতি আরো বেগমান হবে বলে মনে করেন তারা।

বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগ নেতা আজাদ জিসান, কলিম উদ্দিন, স্বপন আহমদ, হিরন চৌধুরীরা তানিম, সানিরা দাবি মনে এই মুহূর্তে বিয়ানীবাজার ছাত্রলীগের কমিটির প্রয়োজন।

দেশকে অস্থিতিশীল পরিস্থিতি দিকে নিয়ে যেতে একটি মহল পায়তারা করছে। সেই সময়ে বিয়ানীবাজারে ছাত্রলীগের নেতৃত্বের প্রয়োজন। গত দুই দশক থেকে নেতৃশূন্য ছাত্রলীগের পতাকা ধরার জন্য আমাদের নেতৃত্বের প্রয়োজন।

জেলা ছাত্রলীগের দায়িত্বশীলদের বিবেচনার করার আহবান জানিয়ে নেতাকর্মীরা বলেন, ছাত্রলীগের হিরক জয়ন্তি আমরা উদযাপন করতে চাই বিয়ানীবাজারের দাযিত্বশীল নেতৃত্বের মাধ্যমে; সেই সুযোগটি আমরা কামনা করি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ