আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ প্রদর্শনী

রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস উপলক্ষে আজ সকালে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ প্রদর্শনীর আয়োজন করেছে জাগ্রত আছিম গ্রন্থাগার।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় জাগ্রত আছিম গ্রন্থাগার প্রাঙ্গণে সকাল ১০.০০ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবস উৎযাপনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোঃ সাদেকুর রহমান উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এরপর দুপুর ১২.৪৫ মিনিট পর্যন্ত গ্রন্থাগার প্রাঙ্গণে মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ প্রদর্শন করা হয়েছে। একইসাথে মহান বিজয় দিবসের তাৎপর্য ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ এর সভাপতিত্বে আলোচনা সভার সঞ্চালনা করেন গ্রন্থাগারের সহ-সভাপতি এবিএম জাকির হাসান কাউসার ও পরিবেশ বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম ঈশাত।

এসময় জাগ্রত আছিম গ্রন্থাগারে সংগৃহীত অর্ধ শতাধিক মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ পরিদর্শন করেছেন আছিম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল হাকিম,

সিনিয়র শিক্ষক জনাব মোঃ রফিকুল ইসলাম, কান্দানিয়া কচুয়ার বাজার দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রশিদ,

প্রতিবন্ধী বিদ্যালয় আছিমের প্রধান শিক্ষক জনাব মোঃ মোখলেছুর রহমান, জাগ্রত আছিম গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা জনাব মোঃ মোজাম্মেল হক এবং বিশিষ্ট চিকিৎসক ডাঃ হারুন-অর-রশীদ।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ জানান, “মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থ প্রদর্শনী কার্যক্রমে গ্রন্থাগারের সদস্যদের পাশাপাশি শিশুকিশোরদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

পরবর্তীতে আমরা শিশুকিশোরদের উপযোগী আরও বেশি বই সংগ্রহ করব এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য নানা ধরনের উদ্যোগ গ্রহণ করব, ইনশাআল্লাহ।”

আমন্ত্রিত অতিথিবৃন্দ জাগ্রত আছিম গ্রন্থাগারের এরকম উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। সেইসাথে মহান বিজয় দিবসে গ্রন্থাগারের সকল সদস্য, পাঠক ও শুভানুধ্যায়ীদেরকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ