আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২৩ ইং

জমি দখলের জন্য লবণের গোডাউনে হামলা

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারছড়ায় “নয়ন” ফিশারীজ নামের লবণের গোডাউনে জবর দখলের জন্য সংঘবদ্ধ হামলার অভিযোগ পাওয়া গেছে।

এসময় এই গোডাউনে ভাংচুর করা হয়েছে। গত ২৯ নভেম্বর এই ঘটনা ঘটে।
ওই জমিসহ ওই গোডাউন দখল করার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী আহমুদুল করিম। এই ঘটনা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এতে উত্তর নুনিয়ারছড়ার শামসুল আলম টিটু, আমিনুল ইসলাম সোহেল, নুর হোসেন পুতু, মোঃ লিটন, শফি উল্লাহ, এনামুল হক, মনিরুল হক অভিযুক্ত করা হয়েছে।

থানায় দায়ের করা অভিযোগে বলা হয়েছে, আহমুদুল করিমের মালিকানাধীন রপ্তানীকারী প্রতিষ্ঠান “নয়ন” ফিশারীজ এর লবনের গোডাউনটি ৩২ বৎসর ধরে লবণের ব্যবস্থা করে আসছে।

সম্প্রতি অভিযুক্তরা জমিটি= জবর দখল করার বিভিন্ন অপচেষ্টা চালাচ্ছে। এর অংশ হিসেবে বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে হাঙ্গামা ও হুমকি দিয়ে আসছে।

এক পর্যায়ের গত ২৯ নভেম্বর রাত ১২টার দিকে অভিযুক্তরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ঘটনাস্থলে “নয়ন” ফিশারীজ এর লবণের গোডাউনে গিয়ে লবণের গোডাউন ভাংচুর করে জমি জবর দখল করার চেষ্টা করে।

এসময় আহমুদুল করিম ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তাদের মারধর ও প্রাণনশের হুমকি দেয় এবং অকথ্য ভাষায় গালি-গালাজ করে।

ঘটনার পর থেকেও প্রাণনাশ, মিথ্যা মামলায় ফাঁসানোসহ নানাভাবে হুমকি দিচ্ছে। এতে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগীরা।
তবে অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্তরা।

তারা দাবি করেছেন, আহমুদুল করিমদের কোনো ধরণের জমি তারা দখলের চেষ্টার সাথে জড়িত নেই।

৩২ বছরের ভোগ দখলীয় জমিটি রক্ষায় প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগী পরিবার।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ