আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২৩ ইং

কুয়াকাটায় পালিত হয়েছে প্রতিবন্ধী দিবস

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা প্রতিনিধি:

পটুয়াখালী কুয়াকাটায়, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ; প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকায় ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০২২এর র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩ডিসেম্বর) সকাল ১০টায় কুয়াকাটা পৌরসভা প্রাঙ্গণ,থেকে র‍্যালি বের হয়ে কুয়াকাটা মূল সড়কগুলো পোদর্শন শেষে কুয়াকাটা পৌরসভার আলোচনা ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন ,মো: আনোয়ার হাওলাদার, মেয়র, কুয়াকাটা পৌরসভা। এছাড়া উপস্থিত ছিলেন মোঃ মনির শরিফ, কাউন্সিলর ৩ নং ওয়ার্ড।

মোঃ শহীদ দেওয়ান, কাউন্সিলর ৭ নং ওয়ার্ড।সভায় সভাপতিত্ব করেন মো. আবু তাহের ভূঁইয়া, সভাপতি, সূর্যোদয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, কুয়াকাটা পৌরসভা।

এছাড়াও উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর কর্মকর্তা কর্মচারী,ও এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কর্মকর্তা।

এ সময় অতিথিরা বক্তব্য বলেন, আমরা প্রতিবন্ধীদের অবহেলা না করে, তাদেরকে ভালোবেসে কাছে টেনে নি। প্রতিবন্ধীরা আমাদের সমাজের কিছু মানুষের কাছ থেকে অপমান লাঞ্ছিত হচ্ছে।

আমরা সবাই সেই অপমানের প্রতিবাদ করি এবং প্রতিবন্ধীদের একটি সুন্দর সমাজ উপহার দিয়ে তাদের পাশে থাকি। তাহলে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার কাজে সহযোগিতা করতে পারব।

এই অনুষ্ঠানটি আয়োজন করে কুয়াকাটা পৌরসভা,এবং সহযোগিতা করছে, এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও সূর্যোদয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ