আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সাভারে স্বেচ্ছাসেবক লীগ নেতার হামলায় মৃত্যুশয্যায় ব্যবসায়ী

সাভার প্রতিনিধি :

ঢাকার সাভারে জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে এক ফার্মেসী ব্যবসায়ী ও তার ভাইয়ের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগের নেতার বিরুদ্ধে।

এঘটনায় একজন সুস্থ থাকলেও হোসেন ফার্মেসী ব্যবসায়ী তিন দিন ধরে হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এখনও জ্ঞান ফেরেনি বলে জানিয়েছে তার পরিবার।

মঙ্গলবার দুপুরে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত ফার্মেসী ব্যবসায়ী হোসেন আলীর ছোট ভাই মোকছেদ আলী এসব জানান।

এর আগে ২৬ নভেম্বর রাত ১০টায় রাজফুলবাড়ীয়ার রামচন্দ্রপুর এলাকায় হামলার শিকার হন হোসেন আলী (৪০) ও তার ছোট ভাই খোরশেদ আলম (৩৮)।

পরে রোববার ভুক্তভোগীদের বোন সাভার থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযুক্তরা হলেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবু ,

তার সহযোগী আনোয়ার হোসেন, মো. আব্বাস বাদল, কামরুল, নাঈম, আনিস ও মুন্নাসহ অজ্ঞাত ১০-১২ জন। তারা সবাই রাজফুলবাড়িয়া এলাকার বাসিন্দা।

লিখিত অভিযোগে বলা হয়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রভাবশালী শফিকুল ইসলাম সাবু ও আনোয়ার হোসেনের সাথে আগে থেকে হোসেন আলীর পরিবারের মধ্যে বিরোধ চলছিলো। এ নিয়ে বিভিন্ন সময় হোসেন আলীদের হুমকি প্রদান করা হতো।

এরই জেরে গত ২৬ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে হোসেন ও তার ভাই খোরশেদ রিকশায় রাজফুলবাড়ীয়া এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন। এসময় রামচন্দ্রপুর এলাকায় পৌছলে অজ্ঞাত ১০-১২ সন্ত্রাসী তাদের পথরোধ করে।

কিছু বুঝে ওঠার আগেই রিকশা থেকে তাদের টেনহিচড়ে নামিয়ে চাপাতি, রামদা, চাকু, লোহার রড, লোহার পাইপ দিয়ে উপুর্যপরি নির্মম ভাবে আঘাত করতে থাকে। এসময় শফিকুল ইসলাম সাবুর নির্দেশে দুই ভাইকে মৃত্যু নিশ্চিত করতে ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা।

পরে তারা মাটিতে পরে গেলে শফিকুল লাঠি দিয়ে হোসেন আলীর মাথায় উপুর্যুপরি আঘাত করে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে তাদের সঙ্গাহীন মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

অবস্থার অবনতি হলে হোসেন আলীকে সাভারের এনাম মেডিক্যাল কলেজের আইসিইউতে ভর্তি করা হয়।

চিকিৎসাধীন হোসেনের ছোট ভাই মোকছেদ আলী বলেন, ‘হোসেন ভাইয়ের অবস্থা ভালো না। খুব খারাপ অবস্থা। আইসিইউতে তিন দিন ওনার জ্ঞান নাই। খুবই সিরিয়াস। তবে আমার আরেক ভাই মোর্শেদ সুস্থ আছে।’

‘ও (সাবু) হলো সন্ত্রাসী। ওর বিরুদ্ধে ১০-১২টা জিডি, অন্যকে গুলা ভূমিদস্যু মামলা আছে। ওই সন্ত্রাসী কইরা এভাবে মানুষরে মারে, গ্যাঞ্জাম করে। মানুষের জায়গা দখল কইরা নিয়া যায় কোন কাগজপত্র ছাড়াই।’

পূর্ব শত্রুতার বিষয়ে তিনি বলেন, ‘ও (সাবু) আমার জ্যাঠার ২৬ শতাংশ জাগা কিনছে। পরে আবার ওই জায়গা আমার মামার কাছে বিক্রি কইরা ফালাইছে।

সব মাপযোগ করে দেয়ার পরেও আবার নতুন করে ওই জায়গা দাবি করে। এটা নিয়া অনেক বিচার শালিশ হইছে। ওগো কোন দলিল নাই, কাগজ নাই। থানা পুলিশ কারও বিচার মানে ও।’

অভিযোগের বিষয়ে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবু বলেন, আমি শুনছি ওদের কে বা কারা মারছে? আমিতো ছিলাম না।

আমার নামে অভিযোগ করছে কিভাবে? হোসেনের চাচাতো ভাইদের সাথে আমার একটা জমি না গ্যাঞ্জাম আছে। হোসেনের লগেতো আমার কোন বিরোধ নাই। তার সাথেতো অনেক লোকেরই গ্যাঞ্জাম। এখন কে বা কারা কি করছে আমিতো জানি না।’

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জলিল বলেন, ‘তদন্তে জানতে পেরেছি আসামিপক্ষ ভিকটিমকে অনেক মারধর করছে। সে এনাম মেডিক্যাল কলেজ হাসাপাতালে লাইফ সাপোর্টে আছে। আরেকজন সুস্থ আছেন।

আসলে জায়গা জমির বিষয় নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে ভিকটিমদের অনেক মারধর করছে। এঘটনায় ৯ জনের নাম উল্লেখসহ ১০-১২ জনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। পলাতক অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে। এঘটনায় মামলা নথিভুক্তের বিষয়টিও প্রক্রিয়াধীন।’

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন বলেন, ‘বিষয়টা আমার জানা নাই। আমাদের সংগঠনের কেউ যদি আইনগত বা সামাজিক ভাবে অপরাধী হয়ে থাকে। তাহলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ