আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

টেকনাফে দু’হাতের কবজি কেটে বিচ্ছিন্ন বৃদ্ধর

মোঃ আলমগীর, টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ নাজির পাড়ায় শিকলবন্ধি খুনাখুনি-কুপাকুপি যেন শেষ হতে নেই। একের পর এক হত্যা, কুপাকুপি ও খুনাখনিতে যেন চ্যম্পিয়ন, এ দায় কার!। সম্প্রতি ওই এলাকার একাধিক ঘটনা খুবই লৌমহর্ষক, মর্মান্তিক ও হৃদয়বিদারক।

হামলা-পাল্টা হামলা যেন দেখে মনে হয় রীতি মাফিক। ফের প্রতিপক্ষের ধারালো ভারী অস্ত্রে আঘাতে দু’হাতের কবজি হারালো ছিদ্দিক আহমদ প্রকাশ ব্লেক্কা ছিদ্দিক(৬৫)।

সে ওই এলাকার মৃত নজির আহমদের ছেলে । শনিবার(২৬ নভেম্বর) বেলা আড়াইটার দিকে টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে নাজির পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

একধিক সুত্রে জানা যায়, শনিবার ছিদ্দিক আহমদ ওরফে ব্লেক্কা ছিদ্দিক টেকনাফ শাহপরীরদ্বীপ রোড হয়ে সাবরাং মেয়ের বাড়ী যাওয়ার পথে নাজির পাড়া নামক স্থানে পৌছলে সন্ত্রাসীরা তাকে গতিরোধ করে।

মেইন রোডে গাড়ী থামিয়ে তাকে টেনে হেচড়ে নাজির পাড়া কবরস্থান সংলগ্ন মাঠে নিয়ে যায়। সেখানে প্রতিপেক্ষর লোকজন ধারালো অস্ত্রের আঘাতে দু’হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে ফেলে। পরে বিচ্ছিন্ন করা হাত দুটি নিয়ে হই উল্লাসও করে মাঠে ।

পরিবার ও স্থানীয় লোকজন জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটে। দীর্ঘদিন ধরে স্থানীয় ইউপি মেম্বার এনামুল হক ও ছিদ্দিক আহমদের পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিলো।

আত্মস্বীকৃত, সাজাপ্রাপ্ত আসামী স্থানীয় ইউপি সদস্য এনামুল হক, চাঁদ মিয়া, শাহাব মিয়াসহ একদল ইয়াবাকারবারী দা-লম্বা কিরিচসহ দেশীয় ধারালো অস্ত্র-শসস্ত্র নিয়ে ছিদ্দিককে গাড়ি থেকে নামিয়ে হামলা চালায়।

এসময় তার হাতের কব্জির উপর থেকে হাত দুটি কেটে নিয়ে যায় হামলাকারীরা। পরে মাঠে কর্তন করা হাত দুটি নিয়ে হই উল্লাস করে ইয়াবাকারবারীরা।

পরে ঘটনাস্থল থেকে গ্রামবাসী এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেন।

স্থানীয়দের সাথে কথা বলে আরও জানা যায়, আহত ছিদ্দিক আহমদ ওরফে ব্লেক্কা ছিদ্দিক এর সাথে জমি বিরোধের সংঘর্ষে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর আজিজুল হক প্রকাশ মার্কিন নিহত হয়। ওই ঘটনায় সে বছর ১৬ সেপ্টেম্বর টেকনাফ মডেল থানায় ১৩ জনকে বিবাদী করে হত্যা মামলা দায়ের করে।

ঘটনার পর থেকে ছিদ্দিক আহমদ প্রকাশ ব্লেক্কা ছিদ্দিক এর পরিবার এলাকা ছেড়ে পালিয়ে অন্যত্রে বসবাস করে আসছিলো।

এ বিষয়ে টেকনাফ জরুরী বিভাগের চিকিৎসক নাছিম ইকবাল জানান, ‘রক্তাক্ত দুই হাতের কব্জির বিচ্ছিন্ন অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসে স্বজনরা। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার রেফার করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ আবদুল হালিম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান। হামলাকারীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ