আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

নৌকার মনোনয়ন চান নাশকতা মামলার আসামি

সাভার প্রতিনিধি :

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যানের মৃত্যুতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে উপজেলা নির্বাচন কমিশন।

এরই মধ্যে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী নেতাদের মনোনয়ন যুদ্ধ। নৌকার পিছনে প্রায় ৫ জন নেতা করছেন দৌড়ঝাঁপ। পিছিয়ে নেই নাশকতার মামলাসহ ডজন খানেক মামলার আসামিস ও বিতর্কিত নেতারাও।

খোঁজ নিয়ে জানা যায়, নৌকার মনোনয়নে প্রাথমিকভাবে ৫ জনের নামের সুপারিশ করা হয়েছে। গেল মঙ্গলবার (২২ নভেম্বর) নৌকার মনোনয়নের জন্য ৫ জনের নামের সুপারিশ করা হয়েছে।

এদের মধ্যে রয়েছেন নাশকতা, ঝুট ব্যবসা দখলসহ প্রায় ডজন খানেক মামলার আসামি আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, কবির হোসেন সরকার আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক হলেও তার ভাই গাজীপুর মহানগর বিএনপির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।

নাশকতার আসামি হয়েও বাগিয়ে নিয়েছেন থানা যুবলীগের মত গুরুত্বপূর্ণ পদ। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও বহাল তবিয়তে রয়েছেন অজানা কোন খুঁটির জোরে। এবার ত্যাগী নেতাদের টেক্কা দিতে নেমেছেন মনোনয়ন যুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আওয়ামী নেতা বলেন, কবির হোসেন সরকার নৌকার মনোনয়নের জন্য চেষ্টা করে যাচ্ছেন।

তবে ক্লিন ইমেজের নেতা ছাড়া এই ইউনিয়নে নৌকার হাল ধরে রাখা খুবই কঠিন। যে কোন নেতাকে মনোনয়ন দিলে নৌকার ভরাডুবি হওয়ার সম্ভাবনা রয়েছে শতভাগ।

এব্যাপারে নৌকার মনোনয়ন প্রার্থী সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু বলেন,

উপ নির্বাচনে আওয়ামীলীগের প্রবীন নেতা হিসাবে আমিও নৌকার মনোনয়ন প্রত্যাশী। তবে প্রবীন ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয় নি। তাদের মতো সিনিয়র নেতাদের মূল্যায়ন না করে মামলার আসামিদের মূল্যায়ন করা হচ্ছে।

এব্যাপারে নৌকার মনোনয়ন প্রত্যাশী নাশকতা মামলার আসামি কবির হোসেন সরকার বলেন, রাজনীতি করলে তো মামলা থাকতেই পারে।

আর কারও নাই মামলা এমন প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, আমার কোন মামলা নেই, সব শেষ। তোমরা আগামীকাল পার্সোনালি আমার সাথে দেখা করো।

এব্যাপারে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন বলেন, এই ইউনিয়নের উপ-নির্বাচনে তার দল থেকে অনেকেই প্রার্থী হয়েছেন।

চাইছেন নৌকার প্রতীক। সে কারনে যারাই নৌকার মনোয়ন প্রত্যাশী সকলের নামই সুপারিশ করে পাঠানো হবে। এখানে তার হাতে কিছুই নেই। মনোনয়ন বোর্ডের সভাপতি যাকে যোগ্য মনে করবেন তাকেই নৌকার প্রতীক দিবেন।

এছাড়াও একাধিক মামলা, জমি দখল, মাদক সংশ্লিষ্টে থাকা নেতাকর্মীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যারাই প্রাথী হয়েছেন তাদের সকলের বিরুদ্ধেই তথ্য আছে সিনিয়র নেতাকর্মীদের কাছে। সে বিষয়ে তারাই সিদ্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে আশুলিয়া নরসিংহপুরে বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় একটি নাশকতা মামলা (নং-৬২), একই বছর তার বিরুদ্ধে আরো একটি মামলা (নং-৫২),

২০০৯ সালে মামলা (নং-৫১), ২০১০ সালে মামলা (নং-১১) ও ২০১৪ সালে মামলা (নং-৩৫) সহ বেশ কয়েকটি মামলা আশুলিয়া থানায় নথিভুক্ত রয়েছে।

এছাড়া ২০১৯ সালে হত্যাচেষ্টা ও চুরির অভিযোগে কাশিমপুর থানার মামলা (নং-১৫), ২০১৮ সালে জাতীয় নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনায় মামলা (নং-৫০) দায়ের হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ