আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

লালমোহনে জমি বিরোধের জের ধরে ৩জনকে পিটিয়ে আহত 

লালমোহন প্রতিনিধিঃ

লালমোহনে জমি বিরোধের জের ধরে ৩জনকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নের চর কালাচান গ্রামে ২৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল অনুমান ১১টার দিকে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বাবুল হোসেনের দখলে থাকা জমি জোরপূর্বক দখল করার জন্য তার ভাই নজরুল ইসলাম রিয়াজ দীর্ঘদিন ধরে পায়তারা দিচ্ছে।

রিয়াজের অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ হয়ে বাবুল তার পরিবার নিয়ে লেঙ্গুটিয়ায় বসবাস করে। লেঙ্গুটিয়া গ্রামে তার পিতার যে সস্পদ আছে, তার অংশ হিসেবে যেটুকু পেয়েছে সেটুকুতে সে বসবাস করে।

ঘটনার দিন ২৪ নভেম্বর রিয়াজ লোকজন নিয়ে এসে চর কালাচান গ্রামে দলিল মাষ্টারের পোলের সন্নিকটে বাবুলের খরিদ করা ভোগদখলীয় জমিতে বেড়া দিয়ে ঘর তুলে জোরপূর্বক জমি দখল করতে যায়।

খবর পেয়ে বাবুল তার স্ত্রী ও পুত্রসহ জমি দেখতে আসে। সেখানে নজরুল ইসলাম রিয়াজ, জাকির হোসেন খোকন, রাহিমাসহ আরো লোকজন নিয়ে বাবুল,

তার স্ত্রী খালেদা ও পুত্র তানভীরকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। তানভীরের হাত ভেঙে ফেলে। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে লালমোহন হাসপাতালে ভর্তি করায়।

তানভীরের অবস্থা আশঙ্কাজনক বিধায় কর্তব্যরত ডাক্তার তাকে ভোলা সদর হাসপাতালে রেফার্ড করেন। হামলাকারীরা বাবুলের সাথে থাকা টাকা ও তার স্ত্রীর সাথে থাকা স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়।

তানভীরকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। চর কালাচান তাদের গ্রামের বাড়িতে তাদের পিতার সম্পত্তি থেকে বাবুলকে তার ভাই রিয়াজ বিতাড়িত করেছে বলে অভিযোগ করেন বাবুল।

নিজে কষ্ট করে যে জমি বাবুল খরিদ করেছে সেই সম্পত্তি থেকেও তাকে উচ্ছেদ করার জন্য পায়তারা দিচ্ছে রিয়াজ। বাবুল হোসেন জানান, বাবা মারা যাওয়ার পর আমার ভাই নজরুল ইসলাম রিয়াজ আমাকে আমাদের পুরান বাড়ির সম্পত্তির ভাগ এখনো দেয়নি।

আমার ভাই জাকিরসহ তারা ভাগাভাগি করে ভোগ করতেছে। আমাকে না জানিয়ে নোমান ইঞ্জিনিয়ারের কাছে রিয়াজ জমি বিক্রি করেছে। আমার জমিসহ তাকে দখল দিচ্ছে। তারা নোমান ইঞ্জিনিয়ারের কথামতো চলে।

নোমান ইঞ্জিনিয়ারের লোকজনসহ রিয়াজ ও খোকন আমাদেরকে পিটিয়েছে। বাবুল আরো জানান, আমার চাচা থেকে আমি যে জমি কিনেছি,

সেই জমি চক্রান্ত করে আমার মায়ের নামে রেকর্ড করে আমাকে বেদখল করতে চায়। পরে আমি সেই রেকর্ডের বিরুদ্ধে মামলা দিছি। আমার নামে রেকর্ড করছি। ভুক্তভোগী পরিবার ন্যায় বিচার দাবি করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ