আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ধামরাই বড় বাজার দুর্গা মন্দিরের ৭দিনব্যপী ৪০তম নামযজ্ঞ ও মহোৎসব সমাপ্ত

রনজিত কুমার, নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরের প্রাণ কেন্দ্র বড় বাজার সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দিরের ৪০তম শ্রীনাম সংকীর্তন ও মহোৎসব উদযাপন উপলক্ষে শ্রীশ্রী দুর্গা মন্দির শ্রীনাম সংকীর্তন ও

মহোৎসব উদযাপন কমিটির আয়োজনে কার্তিক মাসব্যাপী ভাগবত পাঠান্তে ১৭ই নভেম্বর বৃহস্পতিবার রাতে শুভ অধিবাসের মধ্য দিয়ে শুরু হওয়া ৭দিন ব্যাপী ৪০তম নামযজ্ঞ ও মহোৎসব বুধবার কুঞ্জভঙ্গ, দধিমঙ্গল ও মোহন্ত বিদায়ের মধ্য দিয়ে সমাপ্ত হলো।

বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে বিগত দুই বছর নামযজ্ঞ ও মহোৎসব বন্ধ ছিল।
২৪ প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন, অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব উদযাপন করা হয়েছে

১৮ নভেম্বর থেকে ২০ শে নভেম্বর পর্যন্ত ২৪ প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন, ২১ নভেম্বর অষ্টকালীন লীলাকীর্তন, ২২ নভেম্বর মহাপ্রভুর ভোগরাগ ও নরনারায়ণ সেবা, ২৩ নভেম্বর কুঞ্জভঙ্গ ও মোহন্ত বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়
এবারের নামযজ্ঞ উৎসবে হরিনাম সংকীর্তন পরিবেশনা করেছেন- দেশের বিভিন্ন জেলার প্রখ্যাত দল সমূহ ও ভারত থেকে আগত প্রখ্যাত অষ্টকালীন লীলাকীর্তন দল কবিতা ঘোষ।

গোরা চাঁদ সম্প্রদায় (বরিশাল), পাগলনাথ সম্প্রদায় (সিরাজগঞ্জ), নিত্য নিরঞ্জন সম্প্রদায় (মানিকগঞ্জ),গোপনাথ সম্প্রদায় (খুলনা), ভক্ত জয়দেব সম্প্রদায় (সাতক্ষীরা), শ্রীশ্রী রাধাকৃষ্ণ সম্প্রদায় (টাঙ্গাইল)।

অষ্টকালীন লীলাকীর্তন পরিবেশনায়- শ্রী দুলাল চক্রবর্তী (টাঙ্গাইল), কবিতা ঘোষ (ভারত),শ্রী নিমাই পাল (রাজবাড়ী)।
দেশ ও বিদেশি স্বনামধন্য এ’দল সমূহ হরিনাম সংকীর্তন ও অষ্টকালীন লীলাকীর্তন পরিবেশন করবেন।

৪০তম নামযজ্ঞ ও মহোৎসব উদযাপন কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক বলেন পরমেশ্বর ভগবানের অশেষ কৃপায় আমরা বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ থেকে মুক্ত হয়েছি।

এ’উৎসবে পরমেশ্বর ভগবানের নিকট আমাদের প্রার্থনা দেশমাতৃকা ও বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনা।
কমিটির সাধারণ সম্পাদক শ্রী বিশ্বনাথ পাল বলেন জাতি,ধর্ম,

বর্ণ নির্বিশেষে আমাদের ৪০ তম নামযজ্ঞ ও মহোৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন,

ধামরাই পৌরসভার কাউন্সিলর মোঃ আমজাদ হোসেন, কাউন্সিলর মোহাম্মদ আলী, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা শ্রী দুলাল চন্দ্র সরকার, ধামরাই পৌরসভার ৪নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ তোবারক হোসেন কামাল প্রমূখ।

ঐতিহ্যবাহী সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও নামযজ্ঞ ও মহোৎসব কমিটির প্রধান সমন্বয়কারী সাংবাদিক রনজিত কুমার পাল বলেন- করোনার কারনে দুই বছর নামযজ্ঞ উৎসব বন্ধ থাকার কারণে এবারের নামযজ্ঞ উৎসবে জাতি,

ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলর উপস্থিতিতে উৎসব হয়েছে প্রানবন্ত। ঐতিহ্যবাহী সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দিরের ৪০তম নামযজ্ঞ ও মহোৎসবে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে জানাই নামযজ্ঞ উৎসবের ৪০ বছর পূর্তির শুভেচ্ছা ও অভিনন্দন সেই সাথে কৃতজ্ঞতা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ