আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিইউ রেডিও প্রথম স্থান অর্জন

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

প্রযুক্তিনির্ভর জীবনযাত্রায় জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে বরিশালে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ শুরু হয়েছে।

শনিবার বেলা ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বেলস পার্কে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার।

উদ্ভাবন, ‘ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা’ ও ‘শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান’ এবং ‘ইনোভেটিভ আইডিয়া’– এ তিনটি প্যাভিলিয়নের মাধ্যমে ৫০টি স্টলে মেলা প্রদর্শিত হচ্ছে। আগামীকাল রবিবার সন্ধ্যায় মেলাটি শেষ হবে।

২০২০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার এমন উদ্যোগ গ্রহণ করেছে।প্রযুক্তিদক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন এবং প্রযুক্তির সঙ্গে মানুষের মেলবন্ধন তৈরিতে কাজ করছে সরকার।

এবারের মেলায় জেলার স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শিত হচ্ছে। উদ্ভাবনী আইডিয়া নিয়ে আয়োজিত উদ্ভাবনী অলিম্পিয়াডে অংশগ্রহণ করার মাধ্যমে বিইউ রেডিও প্রথম স্থান অর্জন করে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের অন্য একটি টীম ২য় স্থান অর্জন করে, ইউজিভি ৩য় স্থান অর্জন করে।

মেলার শেষ দিন বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর কাছ থেকে বিইউ রেডিওর পক্ষ থেকে পুরস্কার গ্রহন করেন রেডিওর প্রতিনিধি টীম।

এছাড়াও বেশ কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ